tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২৩, ২১:২৬ পিএম

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি ড. মাসুদের


৯

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।


বুধবার (৫ এপ্রিল) ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে ইফতার বিতরণকালে তিনি এ দাবি জানান। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে ইফতার গ্রহণ করেন।

শফিকুল ইসলাম মাসুদ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, বঙ্গবাজারে ৪ এপ্রিল ভোরে বাংলাদেশের ইতিহাসের ভয়াবহতম অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ীদের যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়। ক্ষমতাসীনদের উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহির অভাবের কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনা দেশে বারবার ঘটছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, সে জন্য নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আগুন লাগার সঠিক কারণ উদ্ঘাটন ও তার প্রতিকার করা দরকার।

তিনি এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সালাম পৌঁছিয়ে দেন ও জামায়াতের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য সার্বিক সহযোগিতা করা হবে বলে আশ্বাস প্রদান করেন। একইসাথে অগ্নিকাণ্ডের ঘটনায় যে সকল ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদেরকে উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

অল্পসময়ের মধ্যে ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠার তৌফিক কামনা করে ড. মাসুদ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করেন।

পবিত্র মাহে রমজানের এই সময়ে গতকাল ৪ এপ্রিল মঙ্গলবার থেকেই ক্ষতিগ্রস্ত কয়েক হাজার ব্যবসায়ী রোজাদারদের মধ্যে ইফতারি বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। উদ্ধার কাজের এই সময়ে বঙ্গবাজার মার্কেটে ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ী রোজাদারদের মাঝে প্রতিদিন ইফতার বিতরণ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের কর্মপরিষদ সদস্য হাফিজুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য হাবিব খান, শাহবাগ থানা সেক্রেটারি নূর নবী রায়হান, থানা কর্মপরিষদ সদস্য মাওলানা মিজানুর রহমান, নূরে আলম সহ জামায়াত নেতরা।

এমআই