tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৭ মে ২০২৪, ১২:২১ পিএম

রেমালের প্রভাবে রাজধানীতেও বৃষ্টি


bristi

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীতে সোমবার ভোর থেকে বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে রয়েছে দমকা হাওয়া। টানা বৃষ্টিতে বাসা থেকে বের হওয়া কর্মজীবী মানুষ বিপাকে পড়েছেন। ইতিমধ্যেই কিছু কিছু রাস্তায় পানি জমতে শুরু করেছে।

ধানমণ্ডি থেকে কাওরান বাজারে অফিস যাওয়ার উদ্দেশ্যে বের হওয়া নাজমুল হাসান বলেন, ঝড় হোক আর বৃষ্টি হোক অফিস তো যেতেই হবে। তাই বাধ্য হয়েই এই বৃষ্টির মধ্যেই বের হয়েছি। কোনো বাসও তেমন পাচ্ছি না। রিকশা-সিএনজিতে অনেক ভাড়া চাচ্ছে।

বেসরকারি ব্যাংক কর্মকর্তা বলেন, যেই বৃষ্টি হচ্ছে তাতে ছাতায় বাধ মানছে না। হাঁটতে গেলেই ভিজে যেতে হচ্ছে। কিন্তু কিছু করার নেই।

বৃষ্টির মধ্যেই রিকশা নিয়ে বের হওয়া মো. রিপন মিয়া বলেন, কাজ না করলে খাবো কী? বৃষ্টি দেখে বসে থাকলে তো আর পেট চলবে না। তাই বৃষ্টির মধ্যেই বের হয়ে পড়েছি। তিনি বলেন, যেই গরম কয়েকদিন পরেছে, তাতে বৃষ্টি দরকারও ছিল।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্টি প্রবল ঘূর্ণিঝড় রেমাল রোববার রাত ৮টার দিকে বাংলাদেশের উপকূলে আঘাত করে। এরপর উপকূল থেকে শুরু করে সারা দেশে বৃষ্টি শুরু হয়। সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্র ইতিমধ্যেই বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে। এটি এখন খুলনা ও কয়রার দিকে আছে।

এখনো এটি প্রবল ঘূর্ণিঝড় অবস্থায় আছে। তবে দুই ঘণ্টার মধ্যেই এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এরপর এটি নিম্নচাপে পরিণত হবে। ঘূর্ণিঝড়ের প্রভাব পুরোপুরি শেষ হতে চার থেকে পাঁচ ঘণ্টা লাগতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে আজ সারা দেশেই বৃষ্টি হবে।