tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৩, ১৫:১০ পিএম

জাতীয় নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিশ্চয়তা নেই: শিক্ষামন্ত্রী


১

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিশ্চয়তা নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়ে অনুষ্ঠিত হবে।


শুক্রবার (১৪ জুলাই) দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বৃক্ষমেলা উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আপনারা দেখেছেন সিটি নির্বাচনসহ গত নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে। যা বিশ্বে প্রমাণিত। কাজেই এখানে ভিন্ন কিছু চিন্তা করার কোনো অবকাশ নেই। যথা সময়ে, যথা নিয়মে, আইনকানুন মেনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। একটি বড় রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রত্যাশা সেখানে সব রাজনৈতিক দল অংশ নেবে।

দীপু মনি বলেন, প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষাব্যবস্থার উন্নয়ন আগামী তিন বছরের মধ্যে দৃশ্যমান হবে। নতুন শিক্ষাক্রমে প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীদের শেখা, দৃষ্টিভঙ্গিতে ও দক্ষতায় যে বিরাট পরিবর্তন আসছে তা এখনই দৃশ্যমান। তবে সামগ্রিকভাবে শিক্ষাব্যবস্থায় যে ব্যাপক পরিবর্তন এসেছে সেটি হয়তো পরবর্তী চার বছরের মধ্যে দৃশ্যমান হবে।

এসময় উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. বশির আহমেদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমানসহ অনেকে।

এমআই