tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ জানুয়ারী ২০২৪, ২০:০৬ পিএম

জনগণ প্রত্যাখ্যান করায় নৌকা প্রতীকে ভোট করছে না আ.লীগ


chattagram-bnp-20240124200145

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচনে মানুষ আওয়ামী সরকারকে প্রত্যাখ্যান করেছে।


জনগণ ভোট দিতে যায়নি। তাই উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নিজেদের নৌকা প্রতীক নিজেরাই উঠিয়ে নিয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) চট্টগ্রাম নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে আয়োজিত এক প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি ও সংসদ বাতিলের এক দফা দাবিতে আগামী ২৭ জানুয়ারি কেন্দ্র ঘোষিত কালো পতাকা মিছিল সফল করার লক্ষ্যে এ প্রস্তুতি সভার আয়োজ করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে শাহাদাত হোসেন বলেন, তারা বুঝতে পেরেছে, মানুষ এবার নৌকাকে প্রত্যাখ্যান করেছে। তাই তারা দেশের জনগণকে উপেক্ষা করে যেকোনো উপায়ে বিদেশি রাষ্ট্রের সমর্থন পেতে ব্যস্ত। দেশে দেশে ধরনা দিয়ে কাকুতি-মিনতি করছে। ডামি ভোটের নকল সরকার হীনম্মন্যতায় ভুগছে। প্রতারণার ডামি নির্বাচনে ভোট বর্জন করায় জনগণকে শায়েস্তা করছে সরকার।

তিনি বলেন, আওয়ামী সিন্ডিকেট কবলিত বাজারদরের এখন ভয়াবহ অবস্থা। দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে দিশেহারা সাধারণ মানুষ। ধার-দেনায়ও সংসার চালাতে পারছে না। ৭ জানুয়ারির পর থেকে মানুষে যেটিতে খেয়ে পড়ে বাঁচবে, সেই জায়গাগুলোকে টার্গেট করে তারা দাম বৃদ্ধি করেছে।

তিনি আরও বলেন, সিন্ডিকেটের মাধ্যমে বিভিন্ন পণ্যে কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বৃদ্ধি করা হয়েছে। সিন্ডিকেটের লোকেরা ভোট ডাকাতির নির্বাচনে সহযোগিতা করে এখন ফায়দা নিতেই চালের দাম বৃদ্ধি করেছে। কারণ ডামি সংসদের প্রায় সবাই ব্যবসায়ী। সরকারের টপ টু বটম সিন্ডিকেট করে দেশ লুটেপুটে খাচ্ছে।

সভা পরিচালনা করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলাম। এতে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহ্বায়ক কমিটির সদস্য এস এম আবুল ফয়েজ, আহমেদুল আলম চৌধুরী রাসেল ও আনোয়ার হোসেন লিপু।

এমএইচ