tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২৩, ১৭:০৩ পিএম

প্রতিবন্ধীরা বোঝা নয়, তারা সমাজেরই অংশ : নূরুল ইসলাম বুলবুল


Photo (1) (2)

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শারীরিক প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার উপহার প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর, চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান মু. নূরুল ইসলাম বুলবুল।


তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদেরকে হুইল চেয়ার উপহার হিসেবে তুলে দেন। এসময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর জামায়াতের আমির আবুল হাসান ও পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল গণি সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

হুইল চেয়ার প্রদানের সময় নূরুল ইসলাম বুলবুল বলেন, চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি মানুষের জন্য আমার হৃদয় সদা ব্যাকুল থাকে। এই জনপদের মানুষ কোনো কষ্টে আছে শুনলে আমি খুব ব্যথিত হই। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার সৃষ্টির প্রতি সামান্য কল্যাণকর কোনো কাজ করার সুযোগ যখন আমাকে দেন, আমি শত ব্যস্ততার মাঝেও এসব মানুষের কাছে ছুটে যেতে পছন্দ করি। এধরণের সেবামূলক কাজ গুলো আমাদের ইবাদতের অংশ। এই সেবামূলক কাজ মহান আল্লাহর নির্দেশ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের শারীরিকভাবে প্রতিবন্ধী ভাইয়েরা জন্মগতভাবেই মহান আল্লাহর ফায়সালা অনুযায়ী এই জীবন অতিবাহিত করছে। আজকে আমরা এই ভাইদের কাছে হুইল চেয়ার উপহার হিসেবে তুলে দিয়েছি। এতে করে তাদের শারীরিক যে সীমাবদ্ধতা রয়েছে তা যেন তারা কিছুটা হলেও কাটিয়ে উঠে স্বাভাবিক চলাফেরা করতে পারে। কর্মব্যস্ত বাবা-মা ও আত্মীয় স্বজনের কাছে দিনের পুরো সময়টা তারা যেন বোঝা হয়ে না যায়, আমরা তা ভেবেছি।

তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বসবাসরত যত প্রতিবন্ধী রয়েছে সবার জন্য সহজ জীবনযাপনের বারাকাহ মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে চাই। আজকে শারীরিক প্রতিবন্ধী এই ভাইদেরকে উপহার বা সহযোগিতা তুলে দিতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ।

প্রতিবন্ধীরা যে সমাজের বোঝা নয় তা সকলকে অনুধাবন করতে হবে। প্রতিবন্ধীদের দেশের স্বাভাবিক মানুষ হিসেবে চিন্তা করে তাদের কল্যাণে সরকারি উদ্যোগ এবং ব্যক্তি ও প্রতিষ্ঠানের সমন্বয়ে কাজ করতে হবে। আমরা সকল মানুষের কাছে দোয়া চাই। আমাদের এ সেবামূলক কার্যক্রমে আপনারা পাশে থাকবেন সে প্রত্যাশা করি। রাজনৈতিক মতপার্থক্য থাকলেও আমরা সকলে মিলে চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রতিটি অসহায়, পঙ্গু ও বঞ্চিত মানুষের পাশে দাঁড়াই। (প্রেস বিজ্ঞপ্তি)

এন