tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৬:২৯ পিএম

ছোট সংগ্রহেও ভারতকে কাঁপিয়ে দিচ্ছে বাংলাদেশ


shakib-25-20221224160539

ঢাকা টেস্টে জয়ের জন্য ভারতকে মাত্র ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। কিন্তু এই ছোট পুঁজি নিয়েই ভারতীয় ব্যাটারদের নাভিশ্বাস তুলছেন টাইগার বোলাররা। অধিনায়ক সাকিব আল হাসান লোকেশ রাহুলকে ফেরানোর পর নিজের প্রথম বলেই চেতেশ্বর পূজারাকে ফেরালেন মেহেদী হাসান মিরাজ।


স্বল্প রানের লক্ষ্যে ৪র্থ ইনিংসে ব্যাট করতে নামা সফরকারীদের শুরুতেই কোণঠাসা করে ফেলেছে টাইগাররা। অধিনায়ক লোকেশ রাহুলের পর আউট চেতেশ্বর পূজারা। নুরুল হাসান সোহানের দারুণ স্ট্যাম্পিংয়ে ৬ রানেই ফিরে গেছেন টপ অর্ডার এই ব্যাটার।

দলীয় ৩ রানের মাথায় সাকিবের বলে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের কাছে ক্যাচ দিয়ে ফেরেন রাহুল। ব্যক্তিগত ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন ভারত অধিনায়ক।

শনিবার তৃতীয় দিনে শেষ সেশনে এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ২ উইকেটে ১৩। উইকেটে আছেন শুভমান গিল এবং অক্ষর প্যাটেল। জয়ের জন্য ভারতের এখনো দরকার ১৩৩ রান। হাতে রয়েছে দুই দিনেরও বেশি সময়।

এর আগে বাংলাদেশ দল আজ সবকটি উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করে ২৩১ রান। ১ম ইনিংসে বাংলাদেশ তোলে ২২৭ রান। তারপর ভারতকে ১ম ইনিংসে ৩১৪ রানে আটকান সাকিব-তাইজুল। এ দুজন নেন ৮ উইকেট।

এমআই