tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ১৬:১৪ পিএম

জাকির ফিরতেই উইকেট পতনের মিছিল


প

মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে এগোচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু হঠাৎ ছন্দপতন! দলীয় ২৩৫ রানের মাথায় অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে ফিরে যান মুশফিক। ব্যাট হাতে এদিনও বড় ইনিংস খেলতে ব্যর্থ। একই ওভারে ফিরে যান নুরুল হাসান সোহান। হতাশ করেন লিটন দাসও! জাকির হাসান শতরান করে ফিরে যেতেই উইকেট পতনের মিছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের।


প্রথম ইনিংসের পর এখানেও ব্যাট হাতে ব্যর্থ সোহান। ৩ রান করে উইকেটের পেছনে ঋষভ পান্তের হাতে স্ট্যাম্পিং হয়ে ফিরে যান এই ব্যাটার। হারের শঙ্কায় এখন বাংলাদেশ দল। জয়ের জন্য এখনো প্রয়োজন ২৬০ রান, হাতে রয়েছে ৪ উইকেট।

চলছে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শেষ সেশনের খেলা। শনিবার এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৬ উইকেটে ২৫৩। উইকেটে আছেন সাকিব আল হাসান ২৬ ও মেহেদী হাসান মিরাজ ৮ রানে।

এর আগে জাকির হাসান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন। চতুর্থ বাংলেদেশি হিসেবে গড়েছেন অভিষেক টেস্টে শতরানের রেকর্ড। ব্যক্তিগত ১০০ রান করে অবশ্য ফিরে যান এই ওপেনার। এর আগে দুই উইকেট হারানোর পর লিটন দাস এবং জাকির হাসানের জুটিতে বড় পার্টনারশিপের আশা দেখছিল বাংলাদেশ দল।

চা বিরতির মিনিট দশেক আগেই ঘটে বিপত্তি। কুলদীপ যাদবের বলে ব্যক্তিগত ১৯ রানে লং অনের কাছে ক্যাচ দিয়ে ফিরে যান তারকা ব্যাটার লিটন।

এমআই