tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ জানুয়ারী ২০২৪, ১৭:২৯ পিএম

সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথের আন্দোলন চলবে : অধ্যাপক মুজিবুর রহমান


Pic-1 (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, সরকারের শেষ রক্ষা হবে না বরং রাজপথের আন্দোলনে সরকারের পতন না হওয়া পর্যন্ত সে আন্দোলন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।


তিনি বিনাভোটের সরকারের পতনের লক্ষ্যে সকলকে রাজপথে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহবান জানান।

সোমবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর এক মিলনায়তনে কারাবন্দী আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ক্ষমতা কারো জন্যই চিরস্থায়ি নয় , তাই ভোটচোর সরকার যত নাটকই করুক তাদেরকে ইতিহাসের ধারাবাহিকায় লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আল্লাহ তা’য়ালা আমাদেরকে খুব সীমিত সময়ের জন্য দুনিয়াতে পাঠিয়েছেন। আর আমরাই হচ্ছি উত্তম জাতি। আমাদের দায়িত্ব হলো সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ করা। উদ্দেশ্য, মহান আল্লাহর সন্তষ্টি অর্জনের মাধ্যমে মহাপুরস্কার জান্নাত লাভ। সে লক্ষ্যকে সামনে রেখেই আজ আমরা আমীরে জামায়াতের শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। মূলত, আত্মমানবতার মুক্তি ও কল্যাণের জন্য কাজ করাই আমাদের দায়িত্ব।

রাসূল (সা.)-কে সে দায়িত্ব দিয়েই দুনিয়াতে প্রেরণ করা হয়েছিল। সে দায়িত্ব পালনের জন্যই তাকে জন্মভূমি থেকে বিতাড়িত করা হয়েছে। আল্লাহর জমীনে আল্লাহর আইন চালু করার চেষ্টা করাই ছিল তার অপরাধ। তাই সকল বাধা-প্রতিবন্ধকতা ও জুলুম-নির্যাতন উপেক্ষা করেই দেশের কুরআনের রাজ প্রতিষ্ঠার প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে হবে। তিনি ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, ক্ষমতালোভী সরকার অবৈধভাবে ক্ষমতায় গিয়ে আর তারা ক্ষমতা থেকে নামতে চায় না। তারা ভোট ডাকাতি ও বিরোধী দলের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে অন্যায়ভাবে ক্ষমতা চিরস্থায়ি করতে চায়। সে অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য তারা বর্ষীয়ান আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুর ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম খান এবং ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দীন সহ জাতীয় নেতাদের সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। মূলত, সরকার এসব জাতীয় নেতাদের বিনা অপরাধে কারাগারে আটক রেখে তাদের যোগ্যতর খেদমত থেকে দেশ ও জাতিকে বঞ্চিত করছে।

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহমান মূসা বলেন, যেকোন ভাবে ক্ষমতায় থাকায় জুলমবাজ সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। তাই প্রচণ্ড শীতে দেশের প্রান্তিক জনগোষ্ঠী কষ্ট পেলেও সরকার জনগণের দুর্দশা লাঘবে সরকার এগিয়ে আসেনি। তারা যা করছে তার সাথে জনগণের স্বার্থের কোন সম্পর্ক নেই। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এই বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিদায় করে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি জনগণের সরকার প্রতিষ্ঠায় দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

কাফরুল দক্ষিণ থানা : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে কারাবন্দী আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

থানা আমীর অধ্যাপক আনোয়ারুল করিমের সভাপতিত্বে ও সেক্রেটারি মুসআব মুহাইমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সালাউদ্দিন শাহিন, জাকির হোসেন ও ইয়াসিন আরাফাত প্রমূখ।

মিরপুর : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মিরপুর পশ্চিম থানার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। থানা আমীর এম আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধা অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন মিরপুর পশ্চিম থানার শুরা ও কর্মপরিষদ সদস্য আল আমিন, ইমরান হোসেন বিপ্লব ও বেলাল হোছাইন প্রমূখ।

রামপুরায় : সকালে রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রামপুরা উত্তর থানার উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা। থানা সেক্রেটারি বিশিষ্ট শিক্ষাবিদ এইচ রহমানের সভাপতিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য এ এইচ পাটোয়ারী, মোঃ ইসলাম ও এম আর রিয়াদ প্রমূখ।

কাফরুল পশ্চিম থানা আমীর আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও সেক্রেটারি আতিক হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আলহাজ্ব টিপু সুলতান, নেসার উদ্দিন ও সিরাজুল ইসলাম প্রমূখ।

এমএইচ