tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৩, ২০:৩৬ পিএম

সাধারণ মানুষের শ্বাস রুদ্ধ হয়ে আসছে: মির্জা ফখরুল


WhatsApp Image 2023-03-24 at 6.10.17 PM

সাধারণ মানুষের শ্বাস রুদ্ধ হয়ে আসছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এই দুঃসহ অবস্থার অবসান চাই। এই অবস্থায় আমরা সিদ্ধান্ত নিয়েছি যেসব বিষয় মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে, তা নিযে আমরা আমাদের কর্মসূচি চলমান রাখবো।


শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর ঢাকা লেডিস ক্লাবে ওলামা-মাশায়েখ ও এতিমদের সম্মানে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই রমজান মাসেও যে সমস্ত জিনিসগুলো মানুষকে কষ্ট দেয় তার প্রেক্ষিতে বিএনপির চলমান আন্দোলন অব্যাহত রাখবো।

তিনি বলেন, 'রমজান মাসে রাজনৈতিক কর্মসুচি দেওয়ার কথা নয়। কিন্তু আজকে দেশে যে অবস্থা তৈরি হয়েছে, আমরা বাধ্য হয়েছি এই রমজান মাসেও সাধারন মানুষকে মুক্ত করার, সর্বোপরি গণতন্ত্র্র পুনরুদ্ধারের যে আন্দোলন, তা চলমান রাখতে চাই। সেকারণেই আমরা এসব কর্মসূচি দিয়েছি। আমরা আশা করব সাধারণ মানুষ এসব কর্মসূচি সফল করবে।'

মির্জা ফখরুল বলেন, এমন এক সময়ে আমরা ইফতার মাহফিল করছি যখন দেশে সাধারণ মানুষ অত্যন্ত কষ্টে দিন যাপন করছে। ইফতারের সময় ন্যুনতম যে খাদ্যদ্রব্য দরকার, সেগুলোর দাম আকাশচুম্বী যা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। প্রতিটি জিনিসের দাম আজকে বেড়ে গেছে। এই দাম বাড়ার মূল কারণ হচ্ছে আওয়ামী সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতি। আওয়ামী লীগের সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় মানুষ কষ্ট পাচ্ছে। সাধারন মানুষের শ্বাস রুদ্ধ হয়ে আসছে।

অনুষ্ঠানে শুরুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ঘুরে-ঘুরে বিভিন্ন টেবিলে গিয়ে হাত মিলান ও শিশুদের খোঁজ নেন। ইফতারে প্রায় ১৬০ জনের মতো বিভিন্ন মাদরাসা ছাত্র এবং শতাধিক শিক্ষক অংশ নেয়।

ইফতারে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির চেয়ারপার্সন মিড়িয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান প্রমুখ।

এমআই