tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৫ এএম

রোডমার্চে প্রস্তুত খুলনা বিএনপি, আশা ৫ লাখ মানুষ জমায়েতের


টাইম নিউজ

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়াসহ বিভিন্ন দাবিতে আগামী ২৬ সেপ্টেম্বর খুলনা মহানগরীতে রোডমার্চ করবে বিএনপি। এতে ৫ লাখের বেশি মানুষ অংশ নেবে বলে প্রত্যাশা দলটির। রোডমার্চের জন্য অনুষ্ঠানস্থল নির্ধারণসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার শীর্ষ থেকে তৃণমূল পর্যায়ের বিএনপির নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।


খুলনা মহানগরীর প্রবেশপথগুলোতে দুই শতাধিক তোরণ স্থাপন করা হয়েছে। মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন বিষয় সম্বলিত বিপুল সংখ্যক পোস্টার ও ব্যানার লাগানো হয়েছে।

নগরীর জিয়া হলে অনুষ্ঠেয় রোডমার্চে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে সকাল থেকে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা শুরু হয়েছে। নগর ও জেলার সাধারণ মানুষের মাঝে ১০ লাখেরও বেশি লিফলেট বিতরণ করা হয়েছে। ক্ষমতাসীন সরকারের প্রতি অনাস্থা জানাতে ৫ লাখের বেশি মানুষ জড়ো হবেন বলে আশা করছেন স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

খুলনা বিভাগীয় বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সব অধিকার কেড়ে নিয়েছে বলে ‘দেশবাসীকে দুঃশাসন থেকে বাঁচাতে’ তারা এই রোডমার্চ করতে যাচ্ছেন।

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শাহিফকুল ইসলাম তুহিন বলেন, বিগত বিভাগীয় ও যুব সমাবেশে সাধারণ মানুষের উপস্থিতি প্রমাণ করে যে তারা ‘অবৈধ সরকারের’ সঙ্গে নেই।

সাধারণ মানুষের পাশাপাশি নেতা-কর্মীদের মধ্যেও উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, রোড মার্চটি ঝিনাইদহ থেকে শুরু হয়ে ২৬ সেপ্টেম্বর খুলনা শহরের জিয়া হলে গিয়ে শেষ হবে।

খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী বলেন, অধিকার আদায়ের জন্য জনগণ নিজেরাই এই রোডমার্চে যোগ দেবে।

এনএইচ