tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ জানুয়ারী ২০২৪, ১০:৩৮ এএম

এ সংসদ ও সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না : ড.রেজাউল করিম


Pic (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, প্রহসন ও ডামি নির্বাচনের কোনো কোনো প্রার্থী দাবি করেছেন তারা ভারতের প্রার্থী। তাই এই সংসদ ও সরকার কোনোভাবেই জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না।


রোববার (২৮ জানুয়ারি) সকালে রাজধানীর মিরপুরে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর অয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, জনগণের ম্যান্ডেটহীন সরকার জনতার ওপর পুলিশ লেলিয়ে চলমান আন্দোলনকে দমন করার ষড়যন্ত্র করছে। কিন্তু নির্যাতন করে, গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। বরং জনতার রুদ্ররোষে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে লজ্জাজনকভাবে বিদায় নিতে হবে।’

তিনি সরকার পতনে আগামী দিনের রাজপথের আন্দোলনকে আরো জোরদার করতে সকলের প্রতি আহ্বান জানান।

ড.রেজাউল করিম বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। সরকারি দলের লুটপাট ও অব্যবস্থাপনার কারণে দেশের বাজার মূল্য পরিস্থিতি সকল শ্রেণীর মানুষের নাগালের বাইরে চলে গেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশে গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট এখন তীব্র আকার ধারণ করেছে। সরকার নিজেদের উপর্যুপরি ব্যর্থতা ঢাকার জন্যই আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আহজারুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম খান এবং ঢাকা মহানগরী উত্তর আমির মুহাম্মদ সেলিম উদ্দিনকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ করে রেখেছে। কিন্তু এসব করে ফ্যাসীবাদীদের শেষ রক্ষা হবে না, বরং ইতিহাসের নির্মম পরিণতিতে তাদের অবশ্যই ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

তিনি সরকারকে জুলুম-নির্যাতনের পথ পরিহার করে আমিরে জামায়াতসহ সকল বিরোধী দলীয় নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেয়ার আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যাল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ ও জামাল উদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মু. আতাউর রহমান সরকার, ছাত্রনেতা সালাহউদ্দীন ও আসাদুজ্জামান প্রমুখ।

শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশ অতর্কিতভাবে জনতার ওপর হামলা চালিয়ে পথচারীসহ পাঁচজনকে গ্রেফতার করে।

প্রেস বিজ্ঞপ্তি