tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ জানুয়ারী ২০২৪, ১৪:৫০ পিএম

সমৃদ্ধির পথে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী


piem-5
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। ছবি : ফোকাস বাংলা

দেশের সমৃদ্ধির পথে যাত্রা অব্যাহত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শুক্রবার (১২ জানুয়ারি) বেলা ১১টার দিকে নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে দর্শনার্থী বইয়ে এ কথা লেখেন তিনি।

সরকারপ্রধান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইয়ে সই করার সময় লেখেন, ‘আর্থ-সামাজিক অগ্রগতির পথে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’

প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ গড়ে তোলার অঙ্গীকারও করেন।

শেখ হাসিনা আরও লেখেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের ম্যান্ডেটের মাধ্যমে ৭ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়েছে। এই জয় জনগণ ও গণতন্ত্রেরও জয়।’

এদিন সকাল ১০টার দিকে নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন সরকারের প্রধানমন্ত্রী, ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথবাক্য পাঠ করান।

এবার নিয়ে পঞ্চমবার এবং টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অধীনে এবার থাকছে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

এনএইচ