tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৯ অক্টোবর ২০২৪, ১৫:৫১ পিএম

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে গণফোরাম, ডাক পায়নি জাপা


Younus_20241019_150826590

রাষ্ট্র সংস্কার বিষয়ে আরও কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপ শুরু করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।


শুরুতে ডাক পেয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। তবে এবারের সংলাপে ডাক পায়নি জাতীয় পার্টি।

শনিবার (১৯ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিকেল ৩টা থেকে এই সংলাপ শুরু হয়।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে এটি প্রধান উপদেষ্টার চতুর্থ দফা সংলাপ। সবশেষ সংলাপ হয়েছিল গত ৫ অক্টোবর।

গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও রয়েছেন গণফোরামের সমন্বয় কমিটির চেয়ারম্যান মোস্তফা মহসীন মন্টু, কো-চেয়ারম্যান এস এম আলতাফ হোসেন, সুব্রত চৌধুরী, সদস্যসচিব মিজানুর রহমান, সদস্য একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, মোশতাক আহমেদ ও সুরাইয়া বেগম।

উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, এই ধাপে আলোচনার জন্য গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, বিজেপি, ১২ দলীয় জোট, এলডিপি, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, জাতীয় পার্টিকে (আন্দালিব) আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে ছাত্র-জনতার পক্ষ থেকে স্বৈরাচারের দোসর হিসেবে জাতীয় পার্টির নাম আসায় এবার দলটি সংলাপের ডাক পায়নি। আগের কয়েক বার ডাক পেলেও এবার ডাক না পাওয়ায় হতাশ জাতীয় পার্টির নেতারা।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে বলেন, সরকার হয়ত জাতীয় পার্টির মতামত নেওয়া প্রয়োজন মনে করছে না, সে কারণে আমাদের সংলাপে ডাকেনি। এ নিয়ে আমাদের কিছু বলার নেই।

এর আগে দলটির চেয়ারম্যান জিএম কাদের আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে বলেছিলেন, এবারের সংলাপে ডাক না পাওয়ায় তারা বিব্রত। তারা স্বৈরাচারের দোসর নন বলেও যুক্তি তুলে ধরেছিলেন জিএম কাদের।

এনএইচ