tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২২, ০৮:৪০ এএম

তিতুমীর কলেজে সাংবাদিকের ওপর হামলা


tanvir-mia-2022

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তিতুমীর কলেজ শিক্ষার্থী ও দৈনিক স্বদেশ প্রতিদিনের সাব এডিটর ইমরান হোসেনের ওপর হামলার অভিযোগ উঠেছে তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে।


অভিযুক্তরা হলেন তিতুমীর কলেজ সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী তানভীর মিয়া ও আসিফ,  গণিত বিভাগের  প্রান্ত, বোটানি বিভাগের আল আমিন। তারা সবাই হলের আবাসিক শিক্ষার্থী এবং ক্যাম্পাস ছাত্রলীগের সক্রিয় কর্মী বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে কলেজ ক্যাম্পাসে এক মানববন্ধনের সংবাদ সংগ্রহ করতে এসে সাংবাদিক ইমরান হামলার শিকার হন।

ইমরান জানান, ময়মনসিংহের ফুলবাড়িয়ায় তিতুমীর কলেজের ইতিহাস বিভাগের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী মামুন হাসান হত্যার প্রতিবাদে মানবন্ধনের আয়োজন করে সহপাঠিরা। ওই মানববন্ধনের সংবাদ সংগ্রহ করতে এলে ছাত্রলীগ কর্মী তানভীরের নেতৃত্বে তার ওপর হামলা চালানো হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ইমরান বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। 

ইমরান আরও জানান, এসময় তারা দু’দফায় তাকে এলোপাতাড়ি পেটান। পরে প্রত্যক্ষদর্শীদের সহায়তায় দৌড়ে নিরাপাদ স্থানে আশ্রয় নেন। এ ঘটনায় এরই মধ্যে ক্যাম্পাস শাখা ছাত্রলীগের নেতারা সাংবাদিক সমিতির সঙ্গে সমঝোতা করলেও অভিযুক্ত ছাত্রলীগ কর্মী তানভীর মিয়া তাকে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছেন।  

ভুক্তভোগী ইমরান বলেন, ম্যাসেঞ্জার গ্রুপে তুচ্ছ ব্যাপার নিয়ে কথা কাটাকাটির জেরে তাকে হুমকি দিয়ে আসছিলেন ছাত্রলীগ কর্মী তানভীর। 

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, ইমরানকে কয়েকজন শিক্ষার্থী মিলে মারধর করতে দেখেন তারা। পরে ইমরানকে হামলাকারীদের থেকে দুরে সরিয়ে নেওয়া হয়। 

ঘটনার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত তানভীর আহমেদ বলেন, ‘বন্ধু-বান্ধবের মধ্যে হালকা কথা কাটাকাটি হতেই পারে। এটি তেমন কিছু না।’ এ কথা বলে তিনি ফোন কেটে দেন।

পরবর্তীতে আবারও মোবাইলে যোগাযোগ করা হলে তানভীর বলেন, এ বিষয়ে আমি আর কিছু বলতে পারবো না, এটি বন্ধু-বান্ধবদের মধ্যকার ঘটনা। এ নিয়ে তো বাড়াবাড়ির কিছু নেই।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল বলেন, ডিপার্টমেন্টের বন্ধুরা নিজেরা ক্যাম্পাসে এসে মারামারি করছিল। যে ছেলে মারধর করেছে, সে জীবনে কখনও ছাত্রলীগ করেনি।

ঘটনার সময় আমরা ছাত্রলীগের কর্মীদের নিয়ে বনানীতে জেলহত্যা দিবসের প্রোগ্রামে ছিলাম। তারপরও আমি ছাত্রলীগের কিছু ছেলে পাঠিয়ে সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শিশিরের উপস্থিতিতে মিউচুয়াল করার ব্যবস্থা করেছি। 

এন