tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২৪, ১৮:১৬ পিএম

ভিআইপি এলাকার সড়কও পানির নিচে!


5_20240712_121552221

টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে ভাসমান নগরিতে পরিণত হয়েছে তিলোত্তমা ঢাকা। আর দশটা সাধারণ এলাকার মতো পানিতে তলিয়ে গেছে গুলশান, নিকেতন, ধানমন্ডির মতো অভিজাত এলাকা। ভিআইপি এলাকা হিসেবে পরিচিত নগরীর এসব অংশের সড়কগুলোও পানির নিচে।


শুক্রবার (১২ জুলাই) সকাল সাড়ে ১১টার পরপর রাজধানীর গুলশান, নিকেতন, ধানমন্ডি, পান্থপথ ও সংসদ ভবন এলাকায় এই চিত্র দেখা যায়।

গুলশান নিকেতন এলাকার নিকেতন মোড় সম্পূর্ণভাবে পানির নিচে তলিয়ে গেছে। একইসঙ্গে আশে-পাশের সড়কগুলোও পানির নিচে। এতে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাটি দিয়ে যাতায়াত করা পথচারী ও স্থানীয়রা।

একইচিত্র গুলশান এক ও দুইয়ের দিকে যাওয়া মূল সড়কের। সড়কের বিভিন্ন অংশ পানির নিচে চলে গেছে। এতে বিঘ্নিত হচ্ছে স্বাভাবিক যান চলাচল। স্বাভাবিকের তুলনায় কম গতিতে চলছে গাড়ি। আবার অনেক এলাকায় পানির জন্য গাড়ির ইঞ্জিন বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে।

এমনকি পানির নিচে তলিয়ে গেছে প্রধানমন্ত্রী কার্যালয়ের সড়কও। জাতীয় সংসদ ভাবন এলাকায় মানিক মিয়া এভিনিউ সড়কেও পানি উঠেছে।

একইচিত্র গুলশান, পান্থপথ ও কারওয়ান বাজার এলাকার। মিডিয়া পাড়া হিসেবে পরিচিত কারওয়ান বাজার ও পান্থপথ সিগন্যাল ও আশেপাশের সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় বিপত্তিতে পড়েছেন অফিসগামী গণমাধ্যমকর্মীরা।

শাফিন আহমেদ নামে এক গণমাধ্যম কর্মী বলেন, বৃষ্টির মাঝেই অফিসে আসতে হবে বলে বাসা থেকে বের হওয়া। স্কয়ার হাসপাতাল এলাকার বাসা থেকে বের হয়েই দেখি গলি পানির নিচে। একই অবস্থা মূল সড়কেও। পান্থপথ সিগন্যাল থেকে কারওয়ান বাজার মোড় পর্যন্ত সড়ক পুরোটাই পানিতে সয়লাব। ফলে বাধ্য হয়ে থ্রি কোয়ার্টার পরে অফিসে যাচ্ছি।

এদিকে গ্যাস সমস্যায় নাকাল পান্থপথবাসীর জন্য বৃষ্টি যেন মহা বিপর্যয় নিয়ে এসেছে। পান্থপথের এক বাসিন্দা দুর্ভোগের কথা জানিয়ে ফেসবুকে লিখেছেন, গ্যাস নেই। রান্না হয়নি। বিদ্যুৎ নেই ভোর থেকে। ফলে পানি তোলা যায়নি। এবার বাসায় পানিও নাই। অথচ বাসার সামনে হাঁটু পানি। পালিয়ে যাওয়ারও উপায় নেই। এত উন্নয়নের ভার তো বওয়া যাচ্ছে না!

এনএইচ