tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১৫:১২ পিএম

বিএনপি কখনো সুস্থ নির্বাচনের প্রক্রিয়ায় হাঁটেনি : হানিফ


image-242193-1696321686

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি কখনো সুস্থ নির্বাচনের প্রক্রিয়ায় হাঁটেনি। কিন্তু বাংলাদেশে একমাত্র আওয়ামী লীগই আছে—যারা নির্বাচনে পরাজিত হওয়ার পর শান্তিপূর্ণভাবে দায়িত্ব হস্তান্তর করেছিল ২০০১ সালে। বিএনপি কখনো নির্বাচনে বিশ্বাসী না। এজন্য বিএনপির কাছে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন কাল্পনিক মনে হয়।


মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে এডুকেয়ার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহাবুব-উল আলম হানিফ বলেন, খালেদা জিয়া সুচিকিৎসা নিয়ে সুস্থ হোক এটা আমরা চাই। তার চিকিৎসকরা যদি মনে করেন বিদেশে চিকিৎসার প্রয়োজন আছে তাহলে তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে। যেহেতু তিনি দণ্ডপ্রাপ্ত কয়েদি। চিকিৎসার জন্য তারা (বিএনপি) আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে না। তারা আসলে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়, চিকিৎসা করাতে চায় না।

তিনি বলেন, বিএনপি নেতারা ধরে নিয়েছে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করলে ফায়দা পাওয়া যাবে। তা না হলে, তারা আইনের দোরগোড়ায় যেত। তার যদি উন্নত চিকিৎসার প্রয়োজন হয় সেটা আইনি প্রক্রিয়ার মাধ্যমে যান। জাতি আশঙ্কা করছে বাংলাদেশকে নিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডল থেকে একটি ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্রের মাধ্যম হিসেবে বিএনপি ব্যবহৃত হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, এডুকেয়ার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও আওয়ামী লীগের নেতারা।

এনএইচ