tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ০৬:৩০ এএম

সরকারের বিজয় ও জনগণের পরাজয় হয়েছে : জি এম কাদের


image_105642_1721766282

কোটা নিয়ে হাইকোর্টের রায় বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া রায়ের মধ্য দিয়ে সরকারের বিজয় ও জনগণের পরাজয় হয়েছে বলে মনে করেন বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।


গত রোববার (২১ জুলাই) রায়ের পর কালবেলাকে টেলিফোনে দেওয়া প্রতিক্রিয়ায় সাবেক এ মন্ত্রী বলেন, ছাত্রসহ সাধারণ মানুষের আন্দোলন ছিল বৈষম্যের বিরুদ্ধে। তবে রায় যতটুকু শুনেছি, এতে তো বৈষম্য যায়নি।

সরকারি চাকরিতে অনগ্রসর মানুষদের জন্য কোটা থাকতে পারে বলে মত দেন জাপা চেয়ারম্যান। মুক্তিযোদ্ধা কোটা নিয়ে তিনি বলেন, দেশের ১৮ কোটি মানুষের মধ্যে মুক্তিযোদ্ধার সংখ্যা হয়ত একভাগও হবে না। এজন্য পাঁচ ভাগ কোটা থাকলে প্রশ্ন ওঠা স্বাভাবিক। আমি কোনোভাবেই কোটার পক্ষে নই। তাই বলছি রায়ে জনগণের পরাজয় হয়েছে, সরকারের বিজয় হয়েছে। কারণ সরকার চেয়েছিল কোটা সংরক্ষিত রাখতে। তাই রায়ে এর প্রতিফলন আমরা দেখতে পাচ্ছি।

রায়ে বৈষম্য থাকায় আবারও আন্দোলন ছড়াতে পারে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, আন্দোলনকারীদের দাবি ছিল সব কোটা উঠিয়ে দেওয়ার। তবে রায়ে তা না হওয়ায় তাদের মধ্যে ক্ষোভ দেখা দিতে পারে। সব মিলিয়ে কথা হলো, রায়ের মধ্য দিয়ে জনগণের পক্ষে কিছু হয়নি।

এনএইচ