tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২২, ১০:১২ এএম

ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠিত হলেই শ্রমিকের প্রকৃত কল্যাণ নিশ্চিত হবে : ড. শফিকুল ইসলাম মাসুদ


Photo News Dr. Masud (DCS 29 April 2022)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি জননেতা ড. শফিকুল ইসলাম মাসুদ আজ শুক্রবার ২৭ রমজান রাজধানীর শ্যামপুর দয়াগঞ্জ এলাকায় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্যামপুর জোনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শ্রমজীবী মানুষের মাঝে ঈদ সামগ্রী ফুড প্যাকেট বিতরণ করেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহঃ সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি শ্রমিকনেতা আব্দুস সালাম। শ্যামপুর জোন সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহ-সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা মিঠু, এছাড়াও শ্রমিক নেতা তানভীর আহমেদ সহ ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন প্রতিষ্ঠার পর থেকেই শ্রমজীবী মানুষের কল্যাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শ্রমিকের প্রকৃত কল্যাণ তখনই প্রতিষ্ঠিত হবে যখন ইসলামী শ্রমনীতি বাংলার জমিনে প্রতিষ্ঠিত হবে । যে নেতৃত্ব কুরআনের আলোকে পরিচালিত নয়, সে নেতৃত্ব আল্লাহর হক আদায় করতে পারেনা, সে জনগণের হক আদায় করতেও সক্ষম নয়! মানুষের হক আদায় করতে হলে প্রথমে আল্লাহর হক আদায় করতে হবে।

নবী সা. ঘোষণা দিয়েছেন শ্রমিকের ঘাম শুকানোর আগে তার মূল্য পরিশোধ করো। একজন শ্রমজীবী মানুষের ইবাদত যদি কমও হয় মহান আল্লাহ তার শ্রমের কারণে আমল বৃদ্ধি করে দিবেন, অনেক জ্ঞানী ব্যক্তির চেয়েও হাজার বছর আগে তিনি জান্নাতে চলে যাবেন ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, আমরা সমাজ ও রাষ্ট্রে কুরআনের শিক্ষা ছড়িয়ে দেওয়ার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। দেশ ও জাতির কল্যাণের জন্য যোগ্য ও নৈতিকতা সম্পন্ন সোনার মানুষ তৈরির কাজ আমরা করে যাচ্ছি। আল্লাহর দ্বীন এই জমিনে বিজয়ী হলে দেশের শ্রমজীবী মানুষ সহ প্রতিটি নাগরিক তার ন্যায্য অধিকার ফিরে পাবে ইনশাআল্লাহ।

ড. মাসুদ আরও বলেন, আল্লাহ  কোরআনে রোজা ফরজ করেছে আবার আল্লাহ রাব্বুল আলামীন কুরআনে ইকামতে দ্বীনের কাজকে এবং জিহাদ ফি সাবিলিল্লাহ কাজকে ফরজ করেছে। তাই রোজার শিক্ষাকে কাজে লাগিয়ে ইকামতে দ্বীনের কাজে, জিহাদ ফি সাবিলিল্লাহর এই আন্দোলনে আমাদের সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। (প্রেস বিজ্ঞপ্তি)
এইচএন