tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০২ অগাস্ট ২০২২, ১১:১০ এএম

বিশ্বে করোনায় আরও ১২৫৯ মৃত্যু


Covid-19

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৪১ জনের। এ সময় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ৯১৬ জন। যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪২ হাজার।


মঙ্গলবার (২ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য বলছে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫৮ কোটি ২৭ লাখ ৪৪ হাজার ৭৭৯ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২১ হাজার ৫৫৬ জনের। আর এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৫৫ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯৩২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় সংক্রমিত হয়েছে জাপানে, ১ লাখ ৯৬ হাজার ৮১২ জনের। এসময় দেশটিতে ৭৮ জন মারা গেছেন।

অপরদিকে ব্রাজিল দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে । গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার এই দেশে মারা গেছেন ২১৪ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৯০৫ জন।

মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং শনাক্ত হয়েছে ৫২ হাজার ৩৮১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ৯০৫ জন এবং মৃত ২১৪ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ১২১ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। জাপানে মৃত ৭৮ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৬ হাজার ৮১২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৯ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৪২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৮ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এইচএন