tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৭ পিএম

সুধী সমাবেশের মঞ্চে প্রধানমন্ত্রী


4

কাওলা প্রান্তে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন শেষে সুধী সমাবেশের মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিকেল ৪টার পর রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলা মাঠে সমাবেশস্থলে আসেন।


তিনি এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর বিমানবন্দরের পাশে কাওলা টোল প্লাজায় প্রথমে টোল দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ফলক উন্মোচন মঞ্চে ওঠেন এবং ঢাকা এলিভেটেড এক্সপ্রেসেওয়ের উদ্বোধনের পর মোনাজাতে অংশগ্রহণ করেন।

এসময় বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেতু সচিব মো. মনজুর হোসেন এবং ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিভিন্ন দিক নিয়ে ব্রিফ করেন প্রকল্প কর্তৃপক্ষ। এরপর ছোটবোন শেখ রেহানাসহ গাড়িবহর নিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চড়ে সমাবেশের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

এর আগে শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। সমাবেশে আসা পুরুষদের প্রবেশের ব্যবস্থা করা হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র অংশে। পাশেই রয়েছে নারীদের প্রবেশ পথ। আবার জাতীয় হৃদরোগ হাসপাতালের পেছনের অংশে সমাবেশস্থলে নারীদের প্রবেশের জন্য আলাদা পথ করা হয়েছে।

সকাল থেকে সব প্রবেশমুখে নেতাকর্মীদের ভিড় দেখা গেছে। দুপুর ১২টার পর নেতাকর্মীদের আনাগোনা বেড়ে যায়। সাড়ে ১২টায় শুরু হয় বৃষ্টি। সেই বৃষ্টি উপেক্ষা করেই নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন। এসময় পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

এবি