tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ৩১ অক্টোবর ২০২৩, ১০:০৪ এএম

আশুলিয়ায় আজও শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা-ধাওয়া


01010

মজুরি বাড়ানোর দাবিতে সাভারের আশুলিয়ায় বেশ কয়েকটি কারখানার হাজার হাজার পোশাক শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। পুলিশের সঙ্গে তাদের ধাওয়া, পাল্টা-ধাওয়া চলছে।


মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৭টা থেকে পোশাক শ্রমিকরা আশুলিয়ার জামগড়া ও নরসিংহপুর এলাকায় বাইপাইল-আবদুল্লাহপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের ফটো সাংবাদিক পলাশ খান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় জামগড়া এলাকায় শ্রমিকদের কারখানায় আসতে দেখা যায়। এরপর ৮টার দিকে তারা কারখানা থেকে বের হয়ে আসেন। শ্রমিকরা রাস্তায় খণ্ড খণ্ড মিছিল বের করেন। সেসময় পুলিশ ও বিজিবি সদস্যদের টহল দিতে দেখা যায়।

তিনি বলেন, 'পুলিশ আন্দোলনরত শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারগ্যাস ও জলকামান ব্যবহার করেছে। শ্রমিকরা রাস্তার বেশ কয়েকটি জায়গায় আগুন দিয়েছেন। সেই এলাকায় এখন যানবাহন চলাচল বন্ধ আছে।'

আশুলিয়া শিল্প পুলিশ ১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি বলেন, 'সাভারের হেমায়েতপুরে শ্রমিকরা রাস্তায় নেই। কয়েকটি পোশাক কারখানা সাধারণ ছুটি ঘোষণা করেছে। তবে আশুলিয়া জামগড়া এলাকায় বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা রাস্তায় নেমেছে। পুলিশ শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিতে কাজ করছে।'

মজুরি বাড়ানোর দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকরা টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করছেন।

গতকাল জামগড়া এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ অন্তত ৩০ শ্রমিক আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ আছে।

এনএইচ