tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:০৩ পিএম

দেশের দু’এক জায়গায় হতে পারে বজ্রসহ বৃষ্টি


images (1)

সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকবে আজ। তবে সিলেট বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতর এই খবর জানিয়েছে। অধিদফতর বলছে, আগামী তিন দিন তাপমাত্রা সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দু’এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শুক্রবারের আবহাওয়া বার্তায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এতে আরও বলা হয়েছে, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

অধিদফতর বলছে, শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুর ১৫.০ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা যশোর ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৬ ভাগ। ঢাকার পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

শুক্রবার ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ২৫ মিনিটে। সূত্র : আবহাওয়া অধিদফতর

এন