tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ অক্টোবর ২০২৩, ১০:৫৫ এএম

মঞ্চ নির্মাণ শেষ, চলছে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি


1-20231028100531

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশের মঞ্চ বানানোর কাজ শেষ করেছে আওয়ামী লীগ। শনিবার (২৮ অক্টোবর) সকালে অস্থায়ী মঞ্চ নির্মাণ শেষ হয়। এখন চলছে মূল সড়ক ও সমাবেশস্থল পরিষ্কার-পরিছন্ন করার কাজ ও মাইক সেটাপ ও চেয়ার বসানোর কাজ।


দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সমাবেশস্থলে আয়োজকেরা রয়েছেন। কয়েকজন নেতাকর্মীকেও মঞ্চের আশেপাশে দেখা গেছে। সমাবেশেস্থলে ঘিরে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

সমাবেশের আয়োজন করছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা। এছাড়াও সমাবেশে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ যোগ দেবে বলে জানা গেছে। সমাবেশে কয়েক লাখ লোকের সমাগম করার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সরেজমিন দেখা গেছে, মঞ্চে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন। যেখামে স্থান পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন যজ্ঞ। সমাবেশ উপলক্ষে বিভিন্ন সড়কে মাইক লাগাতে দেখা গেছে।

আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী, শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা। তবে বেলা ১১টা থেকে সাংস্কৃতি অনুষ্ঠান চলবে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, মূল সমাবেশ আড়াইটায় হলেও ১১টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনি আরও বলেন, আজ আওয়ামী লীগ শান্তিপূর্ণ সমাবেশ করে দেখিয়ে দেবে অশান্তির বিরুদ্ধে এ দলের অবস্থান।

সমাবেশে ওবায়দুল কাদের ছাড়াও আওয়ামীলীগের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

এনএইচ