tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৪০ পিএম

নতুন উপাচার্য পেল বেরোবি


Untitled-1

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শওকত আলী।


বুধবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে নিয়োগ আদেশ দেওয়া হয়। এতে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাক্ষর করেন উপ সচিব মো. শাহীনুর ইসলাম।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রংপুর আইন, ২০০৯ এর ১০(১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মো. শওকত আলী, ফলিত গণিত বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের-কে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ প্রদান করা হলো।

শর্তে উল্লেখ করা হয়, ড. মো. শওকত আলী ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়াও তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন; এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. শওকত আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক। এবং তার বাড়ি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায়।

এনএইচ