tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০৫ পিএম

কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচন কারার আহব্বান জানিয়েছেন এটিএম মা’ছুম


download (5)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৬ সেপ্টেম্বর এক বিবৃতিতে বলেন, নির্দলীয় নিরপেক্ষ কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করার জন্য আমি সরকারের প্রতি আহব্বান জানাচ্ছি।


ঠাকুরগাঁও জেলা জামায়াতের সেক্রেটারি মুহাম্মাদ আলমগীরসহ গত দুই দিনে সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬১ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৬ সেপ্টেম্বর এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ১৬ সেপ্টেম্বর শনিবার ঠাকুরগাঁও জেলা জামায়াতের সেক্রেটারি মুহাম্মাদ আলমগীরকে নিজ বাসা থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। সিরাজগঞ্জ সদর থানা পুলিশ রাতভর জামায়াত নেতাকর্মীদের বাড়ি-ঘরে অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করে। গত দুই দিনে সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬১ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারে করা হয়। তাদের বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

গত ১৪ সেপ্টেম্বর জামায়াতে ইসলামীর ১৪ জন নেতাকর্মী ময়মনসিংহ জজ কোর্ট থেকে জামিন লাভ করে। তাদের মধ্যে ৫ জনকে মুক্তি দেয়া হলেও কারাফটক থেকে ৯ জনকে পুনরায় গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা দেয়া হয়। আমি এইসব জুলুম-নির্যাতন ও অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকারের জুলুম-নির্যাতন চরম আকার ধারণ করেছে। জামায়াতে ইসলামীসহ বিরোধীদলের শতশত নেতাকর্মীকে গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা দেয়া হচ্ছে। নেতাকর্মীদেরকে বাড়ি-ঘর ছাড়তে বাধ্য করা হচ্ছে। অনেকের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছে। বাড়িতে থাকা বৃদ্ধ পিতা-মাতা, মহিলা ও শিশুদের হুমকি দিয়ে মানসিক নির্যাতন করা হচ্ছে। দমন-পীড়ন চালিয়ে জনগণের আন্দোলনকে দাবিয়ে রাখা যাবে না। জনগণের স্বতঃস্ফ‚র্ত আন্দোলনের মুখে বর্তমান জুলুমবাজ সরকারের পতন হবে ও কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে ইনশাআল্লাহ।

অবিলম্বে অন্যায় গ্রেফতার ও হয়রানি বন্ধ করে ঠাকুরগাঁও জেলা জামায়াতের সেক্রেটারি মুহাম্মাদ আলমগীরসহ সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। সেই সাথে নির্দলীয় নিরপেক্ষ কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করার জন্য আমি সরকারের প্রতি আহব্বান জানাচ্ছি।

(প্রেস বিজ্ঞপ্তি)