tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৩ অগাস্ট ২০২৪, ১৫:৩২ পিএম

ছাত্র-জনতার মুহুর্মুহু স্লোগানে একাকার মিরপুর ১০


image-833514-1722675796

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্র-জনতার নিহতের প্রতিবাদসহ ৯ দফা দাবি নিয়ে আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে জমায়েত শুরু করে আন্দোলনরত শিক্ষার্থীরা। কর্মসূচিতে শামিল হতে বিপুল জমায়েত হয়েছে মিরপুর ১০ এলাকার গোলচত্বরে।


জানা গেছে, শুরুতে সংখ্যায় কম থাকলেও পরে সেখানে বাড়তে থাকে বিক্ষোভকারীদের সংখ্যা। ৯ দফা দাবি আদায়ের লক্ষ্য এখন সেখানে অবস্থান করছে হাজারো বিক্ষোভকারী। এমন পরিস্থিতিতে দুপুর ১টার দিকে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে।

এর আগে গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলনে তীব্র বিক্ষোভ দেখে মিরপুর। গোলচত্বরের ট্রাফিক বক্সসহ মিরপুর-১০ ও কাজীপাড়ায় দু’টি মেট্রোরেল স্টেশন ক্ষতিগ্রস্ত হয়।

এবার এখন পর্যন্ত বিক্ষোভকারীদের বিরুদ্ধে কোনো অ্যাকশন নিতে দেখা যায়নি আইনশৃঙ্খলা বাহিনীকে। পুলিশকে সদস্যদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা যায়।

আন্দোলকারীরা জানিয়েছে, দাবি মেনে না নেওয়া পর্যন্ত রাজপথেই অবস্থান করবে। এদিকে শনিবার এক সভায় আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, চলমান পরিস্থিতিতে আলোচনার জন্য গণভবনের দরজা খোলা রয়েছে।

এমএইচ