tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৩, ১০:২২ এএম

বয়স নয়, পারফর্ম ও ফিটনেসকেই মূল্যায়ন করতে চায় বিসিবি


6

ক্রিকেটারদের বয়স নয়, পারফর্ম ও ফিটনেসকেই মূল্যায়ন করতে চায় বিসিবি জানিয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, যারা জাতীয় দল ও বিপিএলে ভালো পারফর্ম করছেন তাদেরই ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছে।


তিনি বলেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ করেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। ফিটনেস খুব গুরুত্বপূর্ণ, যে যেখানেই পারফর্ম করুক।

বৃহস্পতিবার (২ মার্চ) গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু এসব কথা বলেন।

বিপিএলে ৪২৫ রান করে প্রায় ৮ বছর পর আবারো রনি তালুকদার ফিরেছেন জাতীয় দলে। তবে তার ফেরার ক্ষেত্রে শুধু পারফরম্যান্স নয়, ফিটনেসও বড় ভুমিকা রেখেছে বলে জানালেন নান্নু। তিনি বলেন, এটা সবার জন্যই একটা ইতিবাচক বার্তা, যারা ঘরোয়াতে পারফর্ম করছে তাদের জন্য।

মিনহাজুল আবেদীন বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে এত বেশি ম্যাচ হয়, প্রতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেট থাকে। সঙ্গে ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেটও আছে। তাই ফিটনেসটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ।'

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক আরও বলেন, বিশ্বকাপের পর এই প্রথম আমরা টি-টোয়েন্টি খেলব। একটা বিষয় মাথায় ছিল যে, এবারের বিপিএলে অনেকজন খেলোয়াড় ভালো পারফর্ম করেছে। এটা মাথায় রেখেই আমরা এগোচ্ছি।

তিনি আরও বলেন, আমরা আরেকটা বিষয়ও হাতে নিয়েছি-আগামী এক বছরের জন্য কিছু খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। সেটা ২২-২৪ জনের হতে পারে। এদের নিয়ে আগামী এক বছরে একটা পরিকল্পনার মধ্যে এগোব।

এন