tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ১৬:৪৮ পিএম

হাসানের দ্বিতীয় শিকার ম্যাথুস, শ্রীলংকা হারাল ৪ উইকেট


image-790585-1711795234

চট্টগ্রাম টেস্টে অভিষেক হওয়া হাসান মাহমুদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি ৭১ বলে দুই চার আর এক ছক্কায় ২৩ রান করে দলীয় ২৮৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন।


চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির পথেই ছিলেন কুশাল মেন্ডিস। তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছাতে তাকে আর মাত্র ৭ রান করতে হতো। মাত্র ৭ রানের জন্য ১০ম টেস্ট সেঞ্চুরির দেখা পেলেন না শ্রীলংকান এই তারকা ব্যাটসম্যান।

কুশাল মেন্ডিস মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ১৫০ বল মোকাবেলা করে ১১টি চার আর একটি ছক্কার সাহায্যে ৯৩ রান করে ফেরেন।

তার আগে শ্রীলংকার সাবেক অধিনায়ক দিমুথ করুনারত্নেও সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। তিনি ১৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। হাসান মাহমুদের বলে বোল্ড হয়ে ফেরার আগে ১২৯ বলে ৮টি চার আর এক ছক্কায় ৮৬ রান করে ফেরেন ওপেনার করুনারত্নে।

১০৫ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৬ রান করে ফেরেন আরেক ওপেনার নিশান মাদুশঙ্কা। তিনি রান আউট হয়ে ফেরেন।

এরিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের খেলা শেষ হওয়ার আগ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে শ্রীলংকার সংগ্রহ ৮১ ওভারের খেলা শেষে ২৮৯ রান। ২৮ ও ১ রানে ব্যাট করছেন সাবেক ও বর্তমান অধিনায়ক দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা।

এনএইচ