tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৫ অগাস্ট ২০২৩, ১৫:৪৭ পিএম

৬ দফা দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন


IU

পোষ্য কোটায় নির্ধারিত নম্বরে ভর্তি এবং ই-ব্যাংকিং চালুসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্বিবদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।


আজ শনিবার (৫ আগস্ট) সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের উল্লেখিত দাবিগুলো হল- শুন্য নম্বরে নয়- যোগ্যতায় ভর্তি (পোষ্য কোটা) করা, ই-ব্যাংকিং সেবা নিশ্চিত করা, ইন্টারনেট সেবা নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট ব্যান্ডউইথ বাড়ানো, পরিবহন ভোগান্তি নিরসন ও ছুটির দিনে পর্যাপ্ত পরিবহন সেবা প্রদান, সার্টিফিকেট উত্তোলনে ভোগান্তি নিরসন ও কর্মকর্তাদের কর্মবিরতির নামে হয়রানি বন্ধ করা।

শিক্ষার্থীরা বলেন, কর্মকর্তাদের সন্তানদের অনুত্তীর্ণ ফলাফলের গ্লানি ক্লাসের ৭০ জনকে বইতে হয়। এতে ৪ মাসের সেমিস্টার ৯ মাস পর্যন্ত চলে যায়। প্রশাসনকে এ বিষয়ে যথাযথ সিদ্ধান্ত নিতে হবে। তাছাড়া আমাদের নিরবচ্ছিন্ন পরিবহন সেবা থাকে না। ৪৪ বছরে পদার্পণের পরেও ই-ব্যাংকিং সেবা শুরু করা হয়নি। শিক্ষার্থীরা অনলাইনে ফলাফল দেখতে পারছেন না। এদিকে এনালগ পদ্ধতিতে সার্টিফিকেট উত্তলনে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

মানববন্ধন পালন শেষে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের কার্যালয়ে এসব দাবি উত্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূইয়া, প্রক্টর অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক তপন কুমার জোদ্দার, পরিবহন প্রশাসক আনোয়ার হোসেন প্রমুখ।

শিক্ষার্থীদের এসব দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম জানান, সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে। শিক্ষার্থীরা অবশ্যই অগ্রাধীকার প্রাপ্য।

এমবি