tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ অগাস্ট ২০২৪, ২০:৫৯ পিএম

সকল ছাত্র জনতাকে সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : সেলিম উদ্দিন


454889327_1078233203658302_8010323161919593484_n

সকল ছাত্র জনতাকে সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।


রবিবার (১১আগষ্ট) বিয়ানীবাজার উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ৪ পরিবারকে নগদ অর্থ প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,স্বৈরাচারের প্রেতাত্মারা সেনাবাহিনীর উপর হামলা করেছে এবং গাড়ি পুড়িয়েছে তিনি এর তীব্র নিন্দা জানান। আন্দোলনে শাহাদাত বরণকারীদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন, তাদের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তিন আরও বলেন, ছাত্রদের যৌক্তিক আন্দোলন কে ডান্ডা মেরে ঠান্ডা করে দেয়ার নীতি অবলম্বন করার কারণে জালিম ফ্যাসিস্ট সরকারের পতন তরান্বিত হয়েছে। গত ৫৩ বছরে এইদেশে যা করা সম্ভব হয়নি এখন তা করতে হবে। সামাজিক সাম্য মানবাধিকার ইনসাফ কায়েম করতে হবে। জনগণের জানমালের হেফাজতের দায়িত্ব সকলকে নিতে হবে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল ব্যক্তিরা আমাদের জাতীয় বীর, ২য় মুক্তিযুদ্ধের বীর শহীদ এরা।

এ সময় উপস্থিত সমবেত জনতার উদ্দেশ্যে সেলিম উদ্দিন তিনি বলেন, আমাদের নতুন প্রজন্ম যে আগামী দিনের ভবিষ্যৎ তা আর কথার কথা নয় বরং তারা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন জাতির যেকোন প্রয়োজনে ও ক্রান্তিকালে তারা সবসময় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত। তারা হাসিমুখে শাহাদাত বরণ করে আমাদেরকে শিখিয়ে গেলেন অন্যায় ও অসত্য কখনো চিরস্থায়ী হয়না বরং জাতি ঐক্যবদ্ধ হলে যেকোন অসাধ্য সাধন করা সম্ভব। কিন্তু ছাত্র-জনতার এই বিজয়ে কালিমা লেপন করার জন্য নানাবিধ ষড়যন্ত্র শুরু হয়েছে। থেমে নেই দেশ বিরোধী ফ্যাসীবাদ এবং আধিপত্যবাদী অপশক্তি। তাই গৌরবের বিজয়কে অক্ষুন্ন রাখার জন্য ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে জাতিকে সবসময় ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সকলকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সবসময় প্রস্তুত থাকার আহবান জানান।

রবিবার সকালে বিশিষ্ট সমাজসেবক মাষ্টার ফজলে করিমের সভাপতিত্বে উক্ত বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বিয়ানিবাজার উপজেলা আমীর মাওলানা ফয়জুল ইসলাম, পৌর আমীর মাওলানা জমির হোসাইন, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম সায়েক। এ সময় বিয়ানীবাজার উপজেলায় নিহত ৪ জনের পরিবারকে প্রত্যেককে নগদ ১ লাখ টাকা করে প্রদান করা হয়।

ঢাকায় শহীদ সাকিবের পরিবারের সাথে সাক্ষাৎ

ছাত্রজনতার আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় শহীদ সাকিবের পরিবারের সাথে সাক্ষাৎ করতে যান কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। তিনি শহীদ পরিবারের প্রতি সহমর্মিতা জানান, আমীরে জামায়াতের পক্ষ থেকে নগদ ১ লাখ টাকা প্রদান করেন এবং শহীদ সাকিবের জন্য দোয়া করেন। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান, মিরপুর উত্তর থানা আমীর মনিরুল ইসলাম মৃধা, নায়েবে আমীর এম এম লিয়াকত আলী, থানা সেক্রেটারি রফিকুল ইসলাম রিমন প্রমূখ।

মারাত্মক আহত কলেজ ছাত্র রায়হানের পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন ড. মুহাম্মদ রেজাউল করিম

ছাত্রজনতার আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় আহত মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র রায়হানের পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। তিনি আহত রায়হানের চিকিৎসার খোঁজ খবর নেন, পরিবারের প্রতি সহমর্মিতা জানান এবং তার দ্রুত সুস্থতা কামনায় দোয়া করেন। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান, মিরপুর উত্তর থানা আমীর মনিরুল ইসলাম মৃধা, নায়েবে আমীর এম এম লিয়াকত আলী, থানা সেক্রেটারি রফিকুল ইসলাম রিমন প্রমূখ নেতৃবৃন্দ। এ সময় তিনি আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষে চিকিৎসাধীন রায়হানের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন।

তেজগাঁও এলাকায় জামায়াতের পাহাড়া

নিরাপত্তা রক্ষায় বাংলাদেশ জামায়াতে ইসলামী তেজগাঁও উত্তর থানার উদ্যোগে নাখালপাড়া, আরজতপাড়া, শাহিনবাগ, লিচু বাগান, রসুলবাগ এলাকায় রাত জেগে পাহারা দেওয়া হয়েছে। থানা আমীর হাফেজ আহসান উল্লাহর নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারী রাসিবুল হক নাসিফ, বিএম সম্পাদক এনামুল হকসহ বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক এতে অংশগ্রহণ করেন। প্রতিটি অলি-গলিতে সতর্ক পাহারায় থাকায় এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেছেন এবং ধন্যবাদ জানান।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ