tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২৪, ০৯:৩০ এএম

বেইলি রোডে আগুনের ঘটনায় ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক


Untitled_Pr1u6t4.original.format-webp

রাজধানীর বেইলি রোডে আগুনে ব্যাপক প্রাণহানির মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।


শুক্রবার (১ মার্চ) এক যৌথ শোক বার্তায় শোক প্রকাশ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, গতকাল ২৯ ফেব্রুয়ারি দিবাগত রাতে রাজধানী ঢাকার বেইলী রোডের কাচ্ছি ভাই রেস্টুরেন্ট ভবনে বাংলাদেশের ইতিহাসের ভয়াবহতম অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত ও আহতদের স্বজনদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে গেছে। ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় মানুষের জানমালের যে ক্ষয়-ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। এ দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাদের পরিবার-পরিজন ও যারা আহত হয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আমরা মহান আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার নিকট দোয়া করছি এই সব স্বজনহারা পরিবার-পরিজন যেন শিগগিরই তাদের এ বিরাট শোক ও ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে পারেন।

এসময় আরো বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, সরকারের অবহেলা ও অদূরদর্শিতার কারণে সারাদেশে একের পর এক অগ্নি দুর্ঘটনা ঘটছে। বিভিন্ন সময় অগ্নিকাণ্ডের এসকল ঘটনায় অনুসন্ধানের জন্য অনেক তদন্ত কমিটি করা হলেও আজ পর্যন্ত কোনো তদন্তের রিপোর্ট আলোর মুখ দেখেনি। আগুনে পুড়ে যাওয়ার পর কিছুদিন বিভিন্ন মহলে এ নিয়ে আলোচনা হলেও পরবর্তীতে এটা নিয়ে আর কোনও তৎপরতা দেখা যায় না। ফলে এ সকল অগ্নিকাণ্ড ও দুর্ঘটনা আড়ালেই থেকেই যায়। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, সে জন্য নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আগুন লাগার কারণ উদ্ঘাটন করে তার প্রতিকার করা দরকার। একইসাথে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি