tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২১, ০৮:৩২ এএম

গরুর সঙ্গে বিমানের ধাক্কা, রক্ষা পেলেন ৯৪ যাত্রী


Biman-bg.jpg

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের সময় সেখানে অবস্থানরত ২ টি গরুর সঙ্গে ধাক্কা লেগেছে।


বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের সময় সেখানে অবস্থানরত ২ টি গরুর সঙ্গে ধাক্কা লেগেছে।

গতকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) কক্সবাজার থেকে ঢাকার পথে শেষ ফ্লাইট উড্ডয়নকালে এ ঘটনা ঘটে। বিমানের ডান পাখার আঘাতে গরু ২ টি ঘটনাস্থলেই মারা যায়।

নাম প্রকাশ না করার শর্তে কক্সবাজার বিমানবন্দর সংশ্লিষ্টরা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। কিন্তু বিমানবন্দর ব্যবস্থাপক গণমাধ্যমকর্মীদের ফোন রিসিভ করেননি।

তবে, বিমানটি বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। ৯৪ যাত্রী নিয়ে বিমানটি নিরাপদে ঢাকা বিমানবন্দরে অবতরণ করেছে।

ওই বিমানের যাত্রী কক্সবাজার পৌরসভার বাসিন্দা জানে আলম জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বিমানটি ৯৪ জন যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করছিল।

হঠাৎ কিসের সঙ্গে যেন ধাক্কা লাগে বিমানটির। এতে তীব্র ঝাঁকুনি হলে সবাই আতংকিত হয়ে পড়ে। সন্ধ্যা ৭টা ৫ মিনিটে ঢাকা বিমানবন্দরে নিরাপদে অবতরণ করতে পেরেছি।

পরে খবর নিয়ে জেনেছি, বিমানের পাখার সঙ্গে ধাক্কা লেগে দুটি গরু মারা গেছে।

এ ব্যাপারে জানতে কক্সবাজার বিমানবন্দরে ব্যবস্থাপক মো. গোলাম মূর্তুজা হোসেনের সরকারি মুঠোফোনে একাধিক বার কল করা হয়। তবে, তিনি ফোন রিসিভ করেননি।

তবে নাম প্রকাশ না করার শর্তে কক্সবাজার বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, ফ্লাইটটি উড্ডয়নের সময় হঠাৎ কোথা থেকে যেন দুটি গরু রানওয়েতে চলে আসে।

বিমানের ডান পাখায় আঘাত লেগে গরু ২ টি ঘটনাস্থলেই মারা যায়। তবে বিমানটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। 

এইচএন