tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২২, ১৮:০৪ পিএম

ভেদাভেদ ভুলে মানুষের জন্য কাজ করুন : হুইপ স্বপন


637

এম.এ আজিজ রাসেল : নানা নাটকীয়তায় শেষ হলো কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল।


শনিবার (১৯ নভেম্বর) সকালে পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এসময় তিনি বলেন, ‘মানুষকে উন্নয়নের স্বপ্ন দেখালে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে। তবে অহংকার করবেন না। অহংকার না করে ভেদাভেদ ভুলে গিয়ে মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের মুখে হাসি ফুটানোর শিক্ষা বঙ্গবন্ধু দিয়ে গেছেন। তার কন্যাও হাসি ফুটাতে চান।’

তিনি আরও বলেন, ‘দ্বন্দ্ব সংঘাত থাকবে আওয়ামী লীগের মতো বড় দলে। থাকবে প্রতিযোগিতাও। সফলতা আর ব্যর্থতা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। আমাদের শান্তি হলো আমাদের একজন নেতা আছে, তাঁর নাম শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

কিন্তু কিছু মানুষ তাকে পছন্দ করেন না। শেখ হাসিনাকে পছন্দ না করা মানে বাংলাদেশকে পছন্দ না করা। তারা একাত্তরের পরাজিত শক্তি।

মনে রাখতে হবে, শেখ হাসিনার সমতুল্য বিএনপিতে কেউ নেই। পুরো বিশ্বে তিনি সিনিয়র ও অভিজ্ঞ। তার মতো দেশপ্রেম, মানবপ্রেম ও প্রজ্ঞা কারও নেই বিশ্বে। তার উন্নয়ন আঙুল দিয়ে দেখিয়ে শেষ করা যাবে না।’

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুর নাহার লাইলী, উপ—প্রচার সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম আমিন, সাবেক সাংসদ মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি, সাংসদ জাফর আলম ও কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক।

পরে কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে মাহমুদুল করিম মাদু ও এডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় আংশিক এই কমিটি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

এছাড়া অপর সভাপতি প্রার্থী টিপু সুলতান ও সাধারণ সম্পাদক প্রার্থী জসিম উদ্দিন জসিমকে জেলা আওয়ামী লীগের কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে বলে জানানো হয়।

এন