tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২২, ২০:০১ পিএম

আবুল কাসেম পাঠানের মায়ের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক


shok-songbad

ছাত্রশিবিরের ৭০তম শহীদ আবুল কাসেম পাঠানের সম্মানিতা মাতা রাশিদা বেগমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


একযৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেলরাজিবুর রহমান বলেন, আমাদের প্রিয় শহীদ আবুল কাসেম পাঠানের শ্রদ্ধাভাজন মা আজ ১৮ সেপ্টেম্বরসকাল ১১টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহিরাজিউন)।

ছাত্রশিবিরআজ এমন একজন শহীদ জননীকে হারালেন যিনি ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য অনুপ্রেরণা ছিলেন। আবুল কাসেম পাঠান যেমন সাহসিকতার সাথে বাতিলের মোকাবেলা করে শাহাদাৎ বরণ করেছেন তেমনি আমাদের প্রিয় মা‘ও দৃঢ়তার সাথে জীবনের শেষ সময় পর্যন্ত ইসলাম ও ইসলামেরআন্দোলনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। ছাত্রশিবিরকে নিয়ে তাঁর ব্যকুলতা বরাবরই আমাদের হৃদয় স্পর্শ করত। আমাদের প্রিয় শহীদের সম্মানিতা মা’কে হারিয়ে ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তি আজ শোকাহত।

আমরামহান আল্লাহ তায়ালার কাছে প্রিয় মায়ের জন্য মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউস কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য,১৯৯৪ সালের ২৩ অক্টোবর ছাত্রশিবির খুলনা বিএল কলেজ শাখা সভাপতি আবুল কাসেম পাঠান বাতিলের বর্বর হামলায় শাহাদাত বরন করেন।

এন