tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ জানুয়ারী ২০২৪, ১৬:১৮ পিএম

সরকার শিক্ষা ব্যবস্থাকে নাস্তিক তৈরির কারখানা বানানোর ষড়যন্ত্র করছে : মূসা


Pic (4)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা বলেছেন, ষড়যন্ত্রের অংশ হিসাবেই তারা দেশের শিক্ষা ব্যবস্থাকে নাস্তিক তৈরির কারখানা বানানোর গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।


সরকার নেতৃত্বশূণ্য করে দেশকে করদরাজ্য বানানোর জন্যই ইসলাম ও ইসলামী মূল্যবোধকে বিশেষভাবে টার্গেট করেছে।

সোমবার (২২ জানুয়ারি ) সকালে রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের শেরেবাংলা নগর উত্তর থানা আয়োজিত এক ওয়ার্ড দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একবিংশ শতাব্দীর বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা এবং বাতিল শক্তির সকল বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দ্বীন বিজয়ের প্রত্যয়ে নিজেদেরকে যোগ্যতর হিসাবে গড়ে তোলার আহবান জানিয়েছেন ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা।

আব্দুর রহমান মূসা বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়ে কথিত নির্বাচনের নামে চর দখলের মহড়া প্রদর্শন করেছে। তারা দেশকে নিজস্ব তালুক-সম্পত্তি মনে করে ভোট ডাকাতিকে মুক্তিযুদ্ধের চেতনা বানিয়েছে। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এই ফ্যাসীবাদী ও বাকশালী সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। তিনি মাফিয়া সরকারের পতন ঘটাবে রাজপথে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানান। অন্যথায় জাতির ঘাড় থেকে স্বৈরাচারের জগদ্দল পাথর কোনভাবেই নামানো সম্ভব হবে না।

তিনি আরও বলেন, আমরা সকলেই আল্লাহর সৈনিক। জমিন আল্লাহর; সুতরাং আইনও চলবে আল্লাহর। তাই আল্লাহর জমিনে আল্লাহর আইন প্রতিষ্ঠার কাজে আঞ্জাম দেওয়ার জন্য প্রত্যেককে সর্বোচ্চ ত্যাগ ও কুরবানী শপথ গ্রহণ করতে হবে। দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে শাহাদাতের তামান্না নিয়ে ময়দানে থাকতে হবে আপোষহীন। জীবনের সকল ক্ষেত্রে কুরআন ও সহীহ সুন্নাহর অনুসরণ করতে হবে। এজন্য প্রতিটি ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছানো দরকার। আর এতেই রয়েছে বিশ্বমানবতার ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি।

তুরাগ মধ্য থানায় : জামায়াতে ইসলামী তুরাগ মধ্য থানার উদ্যোগে অগ্রসরকর্মীদের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। থানা আমীর গাজী মনির হোসাইনের সভাপতিত্বে ও নায়েবে আমীর কামরুল হাসানের পরিচালনায় বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন উত্তরা পশ্চিম অঞ্চলের সহকারী পরিচালক মাহবুবুল আলম। উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাওলানা মুসলেম উদ্দীন আলমগীর, মাওলানা আব্দুল বারী, ডাক্তার কেরামত আলী ও মেহেদী হাসান প্রমূখ।

উত্তরা পূর্ব থানায় : রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব থানার উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। থানা আমীর ও ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আব্দুল্লাহ আল মুজাহিদ ও জাহাঙ্গীর হোসেন প্রমূখ।

ভাটারায় : ভাটারা থানায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। থানা আমীর আবু আব্দুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারী ড. মুহাম্মদ রেজাউল করীম। থানা সেক্রেটারী মোঃ আব্দুল্লাহন সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক মাওলানা আবুল কাসেম ও ছাত্রনেতা মাসুদ প্রমূখ।

মোহাম্মদপুর পূর্ব থানায় : বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর পূর্ব থানার উদ্যোগে শীতার্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান। উপস্থিত ছিলেন থানা প্রচার সম্পাদক মাহমুদুল হক রোমান, দাওয়া ও প্রকাশনা সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, ওয়ার্ড সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন, জামায়াত নেতা ডা: সাইদুর রহমান ও ইঞ্জিনিয়ার মোরশেদ আলম প্রমূখ।

থানা আমীর আব্দুল আউয়াল আজমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এবং প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার। উপস্থিত ছিলেন মোহাম্মদপুর অঞ্চলের টিম সদস্য আব্দুল হান্নান, থানা সেক্রেটারি এডভোকেট আব্দুল হালিম, থানা কর্মপরিষদ সদস্য হুমায়ুন কবির, হাফেজ শাহজাহান, হাফেজ সাইফুল ইসলাম শরীফ, মঞ্জুরুল ইসলাম ও ইফতেখার সুজন প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি