tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫০ পিএম

সেবা দিতে অবহেলা করলে ছাড় নয় : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী


shofiqur-rahman-20240201212240

বিদেশ গমনেচ্ছু কর্মী এবং প্রবাসীদের সেবা প্রদানে অবহেলা করলে দায়ী ব্যক্তিদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।


বৃহস্প‌তিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র অডিটোরিয়ামে সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় সভায় এমন হুঁশিয়ারি দেন তিনি।

প্রতিমন্ত্রী ব‌লেন, বিদেশে কর্মী প্রেরণের ক্ষেত্রে মানসম্মত ও উপযুক্ত ট্রেনিংয়ের কোনো বিকল্প নেই। আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মীদের প্রশিক্ষণ দিতে হবে এবং দক্ষ হিসেবে গড়ে তুলে বিদেশে প্রেরণ করতে হবে। কর্মীদের দক্ষ করে গড়ে তুলতে পারলে তারা বিদেশে বেশি বেতনে চাকরি পাবেন এবং এতে দেশের রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাবে। এজন্য সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

শফিকুর রহমান ব‌লেন, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি জ্ঞানভিত্তিক, উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে শুধু পোশাকে নয়, মানসিকতায় স্মার্ট হয়ে কাজ করতে হবে।

তিনি ব‌লেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হলে আমাদের জনশক্তিকে দক্ষ, স্মার্ট ও বিশ্বমানের মানবসম্পদে রূপান্তরিত করতে হবে।

অনুষ্ঠা‌নে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফরের সভাপতিত্ব করেন। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য দেন, মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন।

এমএস