tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৯ অগাস্ট ২০২৩, ১৮:১৫ পিএম

চোটে ছিটকে গেলেন বেনজেমা


7

রিয়াল মাদ্রিদের সঙ্গে শেষ মৌসুমটা সুখকর হয়নি করিম বেনজেমার। তবে মাঠের পারফরম্যান্সের কারণে নয়, ইনজুরির কারণে তিনি বারবারই মাঠের বাইরে ছিটকে গেছেন। একই কারণে সর্বশেষ কাতার বিশ্বকাপেও খেলা হয়নি এই তারকা ফরোয়ার্ডের। সেই একই দুঃসহনীয় পরিস্থিতি বেনজেমা এবার সৌদি আরবের ক্লাবের হয়েও দেখছেন। গতকাল (সোমবার) আল-ইত্তিহাদের হয়ে নেমে ম্যাচের প্রথমার্ধেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি।


তবে চোটের তীব্রতা কতটুকু এবং তার মাঠে ফিরতে কতদিন লাগবে, সেটা এখনও জানা যায়নি। আগামী শুক্রবার (১ সেপ্টেম্বর) নেইমার জুনিয়রের দল আল-হিলালের বিপক্ষে ম্যাচ রয়েছে বেনজেমার ইত্তিহাদের। ওই ম্যাচে ফরাসি তারকাকে না পাওয়ার বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত। তবে আল-ইত্তিহাদ আশা করছে, বেনজেমার চোট খুব গুরুতর নয়। দ্রুতই মাঠে ফিরতে পারবেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

গত রাতে কিং ফাহাদ স্টেডিয়ামে সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল আল-ইত্তিহাদ ও আল-ওয়েহদা। ম্যাচটিতে ইত্তিহাদের শুরুর একাদশে ছিলেন বেনজেমা। ৪২ মিনিটের সময় হঠাৎ মাঠেই পড়ে যান তিনি। মাঠেই তার চিকিৎসা চলছিল। এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি তিনি। চোট নিয়ে তৎক্ষণাৎ-ই তিনি মাঠ ছেড়ে যান। এরপর অবশ্য ম্যাচটি তার দল ৩-০ ব্যবধানের বড় ব্যবধানে জিতেছে।

এর আগে ১৪ বছরের সম্পর্ক চুকিয়ে চলতি দলবদলে ২২ কোটি ইউরোর বিনিময়ে বেনজেমা সৌদি আরবে পাড়ি জমান। সেখানে শুরুটাও ভালো করেছিলেন তিনি। ইত্তিহাদের হয়ে সৌদি প্রো লিগে ৪ ম্যাচ খেলে একটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ২ গোল।

সম্প্রতি তার সঙ্গে ইত্তিহাদ কোচের দ্বন্দ্বের বিষয় সামনে এনে বেনজেমার বাদ পড়ার কথা জানিয়েছিল সংবাদমাধ্যমগুলো। তবে এরপরই মাঠে নেমে তিনি গোল করেছিলেন। সর্বশেষ আল ওয়েহদার বিপক্ষে খেলতে নেমেই পেয়েছেন বড় দুঃসংবাদ। এর আগে রিয়াল মাদ্রিদে গত মৌসুমে চোট আর বিশ্রাম মিলিয়ে ১৬টি ম্যাচ মিস করেছিলেন ফরাসি স্ট্রাইকার।

এবি