tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৫৬ এএম

১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্তে অটল বিএনপি, আজ সারাদেশে বিক্ষোভ


বিএনপি১

নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সামনে নেতাকর্মীদের ওপর ‘পুলিশি হামলা’র প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। একইসঙ্গে ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় সমাবেশে করার সিদ্ধান্তে অটল রয়েছে তারা।


বুধবার (৭ ডিসেম্বর ) রাতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, বুধবার বিকেলে নয়াপল্টনে পুলিশি হামলা, গুলিতে নিহত ও নেতাকর্মীদের গ্রেপ্তার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ১০ ডিসেম্বর সমাবেশ করার সিদ্ধান্ত এখনও বহাল আছে। কোনো অবস্থায় আমরা সমাবেশ করার সিদ্ধান্ত থেকে সরে আসব না। আমাদের সিদ্ধান্ত সমাবেশ করার। এখন যদি সমাবেশ করতে না দেয় তখন দেখা যাবে।

বৈঠকে বিএনপি নেতারা বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, বিএনপির অবস্থা হেফাজতের মতো হবে। কিন্তু আজ পুলিশ এভাবে বিএনপি নেতাকর্মীদের ওপর গুলি চালাবে এটা আমরা ভাবতেও পারিনি। এই ঘটনার জন্য বিএনপি মোটেও প্রস্তুতও ছিল না। স্থায়ী কমিটির সভায় পুলিশের আক্রমণের ঘটনায় নেতাকর্মীরা হতভম্ব হয়ে গেছেন।

তারা আরও বলেন, সরকার যতই চেষ্টা করুক না কেন, আমারা সমাবেশ থেকে পিছু হটব না। সমাবেশ পূর্ব নির্ধারিত ১০ তারিখে করার প্রস্তুতি আমাদের থাকবে। এখন তারা না করতে দিলে সেটা ভিন্ন বিষয়। তখন পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত হবে।

এমআই