tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ২৪ নভেম্বর ২০২৩, ১৯:০৬ পিএম

নাশকতা মামলায় বিএনপি নেতা রাহাতুলসহ ৪ জন আটক


image-115694-1700829609

নাশকতা মামলায় জাতীয়তাবাদী দলের (বিএনপি) ডিএসসিসি’র ২৪ নম্বর ওয়ার্ড দপ্তর সম্পাদক রাহাতুলসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


র‌্যাব বলছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল বৃহস্পতিবার রাতে রাজধানীর ডেমরা, কোতোয়ালী, বংশাল ও লালবাগ এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন বিএনপি'র ২৪ নং ওয়ার্ড দপ্তর সম্পাদক মোহাম্মদ রাহাতুল ইসলাম (৫৫), শাহ্ আলম গোলাপ (৪৫), মো. শামছুল ইসলাম (৪৬) ও জিন্নাতুল ইসলাম মজুমদার (৪৪)।

র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম জানান, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ এবং বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ অক্টোবর পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। এরপর থেকে তারা সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

র‌্যাব জানিয়েছে, তারা হবিগঞ্জ জেলার লাখাই থানায় বিস্ফোরক দ্রব্য আইন মামলাসহ দন্ডবিধি আইনে মামলা, ডিএমপি'র লালবাগ থানার বিস্ফোরক দ্রব্য আইন ও নাশকতা, পেনাল কোড আইনের মামলার এজাহারভূক্ত পলাতক আাসামি। রাজধানীর লালবাগ, ফেনী ও হবিগঞ্জ জেলায় তাদের গ্রামের বাড়ি বলে জানা গেছে। গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।

এমএইচ