tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১২:২০ পিএম

মাওলানা আ.ত.ম সলিমুল্লাহর ইন্তেকালে ড. শফিকুল ইসলাম মাসুদের শোক


Dr

বিশিষ্ট আলেমে দ্বীন ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বগা ইউনিয়নের সভাপতি মাওলানা আ.ত.ম সলিমুল্লাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ও বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ।


রোববার এক শোকবার্তায় তিনি মরহুমের ইসলামের প্রচার ও প্রসারে অতুলনীয় অবদানের কথা স্মরণ করে এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় ড. মাসুদ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করেন, আল্লাহ যেন মরহুমের নেক আমল গুলো কবুল করে তাকে জান্নাতবাসী করেন এবং তার পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

মরহুম মাওলানা আ.ত.ম সলিমুল্লাহ আজ সকালে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি কর্মজীবনে বগা মাদ্রাসায় শিক্ষকতা করেছেন। তার নামাজে জানাজা আজ বাদ আসর বগা মাদ্রাসার বালুর মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাযায় উপস্থিত ছিলেন, মাওলানা মোঃ ইসাহাক, মাওলানা রফিকুল ইসলাম, অধ্যাপক খালিদুর রহমান, মাওলানা আবদুদ দাইয়ান, বগা ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদ হাসান, বগা বন্দর দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ ওয়ালিউল্লাহ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

জানাজা পুর্ব সংক্ষিপ্ত বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মহাগ্রন্থ আল কুরআনে আল্লাহ রাব্বুল আলামিন আমাদের বলেছেন প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। এজন্য আমাদের মৃত্যুর প্রস্তুতি গ্রহণ করতে হবে। নিজেদেরকে জান্নাতি মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করতে হবে। সেই লক্ষে আল্লাহর আদেশ নিষেধ গুলো আমাদের মেনে চলতে হবে। একইসাথে তিনি উপস্থিত মুসল্লীদের আহবান জানিয়ে বলেন, মরহুম মাওলানা আ.ত.ম সলিমুল্লাহ হুজুর যে কল্যাণ রাষ্ট্রের স্বপ্ন দেখতেন, যার জন্য তিনি আজীবন প্রচেষ্টা চালিয়ে গেছেন, সেই কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য, তার রেখে যাওয়া কাজকে বাস্তবায়নের জন্য আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে প্রচেষ্টা চালাতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি