tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৫ পিএম

দুনিয়াবি জ্ঞানেও দক্ষতা অর্জন করতে হবে: ডা: শফিকুর রহমান


ডা. শফিকুর রহমান.jpg

আমাদের মাতৃভূমি বাংলাদেশ মহান আল্লাহর দান। দলমত-জাতি-ধর্ম নির্বিশেষে সকলের এ দেশকে ভালোবাসতে হবে এবং মানবসেবার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করতে হবে। আমাদেরকে কুরআন-হাদিসের বিশেষ জ্ঞান অর্জনের পাশাপাশি দুনিয়াবি জ্ঞানেও দক্ষতা অর্জন করতে হবে।


আমাদের মাতৃভূমি বাংলাদেশ মহান আল্লাহর দান। দলমত-জাতি-ধর্ম নির্বিশেষে সকলের এ দেশকে ভালোবাসতে হবে এবং মানবসেবার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করতে হবে। আমাদেরকে কুরআন-হাদিসের বিশেষ জ্ঞান অর্জনের পাশাপাশি দুনিয়াবি জ্ঞানেও দক্ষতা অর্জন করতে হবে।

আজ মঙ্গলবার ( ৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী অঞ্চল কর্তৃক আয়োজিত উপজেলা ও থানা আমির শিক্ষা শিবির অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাাদেশ জামায়াতে ইসলামীর ডা: শফিকুর রহমান এসব কথা বলেন।

আমিরে জামায়াত ডা: শফিকুর রহমান বলেন, আল্লাহর প্রতি হক আদায় করে ও আন্তরিকতার সাথে তার ইবাদতে বিশেষভাবে মনোযোগী হতে হবে।

আল্লাহর রাসূলের সাহাবিরা যেমন বদর, ওহুদ ও খন্দক যুদ্ধে রুহানি শক্তি দিয়ে বাতিলের মোকাবেলা করেছিলেন, তেমনি আমাদেরকেও রুহানি শক্তি অর্জন করতে হবে।

দেশের উত্তর অঞ্চলের মানুষ বেশিরভাগই ইসলামপন্থী। এসব আল্লাহভীরু মানুষকে দ্বীন প্রতিষ্ঠার কাজে লাগাতে হবে। ইসলামি দলগুলোর মধ্যে চিন্তার ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলামের কাজ করতে হবে। তবে অশ্লীলতা এবং বেহায়াপনা পরিহার করে চলতে হবে। বিরোধী মতের জবাব শালীন ভাষায় এবং সম্মানের সাথে দিতে হবে।

রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক ড. আবুল হাসেম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী শাখা জামায়াতের আমির ড. মাওলানা কেরামত আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির মাওলানা আবুজর গিফারি, নাটোর জেলার আমির অধ্যাপক ড. মীর নূরুল ইসলাম, রাজশাহী পশ্চিম ও পূর্ব জেলা আমির যথাক্রমে অধ্যাপক আব্দুল খালেক ও জনাব রেজাউর রহমান।

নওগাঁ পূর্ব ও পশ্চিম সাংগঠনিক জেলার আমির যথাক্রমে রাকিবুল ইসলাম ও মঈনুদ্দিনসহ আরো স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ। (প্রেস বিজ্ঞপ্তি)

তারিখঃ ০৮/০২/২০২২

বিবৃতি

বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার নবাবগঞ্জ দক্ষিণ সাংগঠনিক উপজেলার সেক্রেটারি মাওলানা ওবায়দুল হককে এবং হাকিমপুর উপজেলা শাখার ৮ জন কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ৮ ফেব্রুয়ারি এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, গত ৬ ফেব্রুয়ারি দিবাগত রাত ২টার দিকে জামায়াতে ইসলামী দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলার নবাবগঞ্জ দক্ষিণ সাংগঠনিক উপজেলার সেক্রেটারি মাওলানা ওবায়দুল হককে ভাদুরিয়ার বাসা থেকে বিনা ওয়ারেণ্টে এবং ৭ ফেব্রুয়ারি দিবাগত গভীর রাতে দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলা থেকে জামায়াত কর্মী মফিজুল ইসলাম, আতিয়ার রহমান, মোঃ মোস্তাফিজার রহমান, মসিউর রহমান, মোঃ আবু খায়ের, সাইফুল ইসলাম, আঃ মজিদ ও আঃ অহেদ আলীকে তাদের নিজ নিজ বাড়িতে গিয়ে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। আমি এই গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, কেবল সন্দেহের বশবর্তী হয়ে দেশের কোনো নাগরিককে আটক বা প্রহরায় নেয়া সম্পূর্ণ অন্যায়, বেআইনী ও অসাংবিধানিক।

এতে মানুষের অধিকার ও সম্মান উভয়ই ক্ষুন্ন হয়। বাংলাদেশের সংবিধান অনুযায়ী স্বাধীন দেশের নাগরিক হিসেবে মুক্ত ও স্বাধীন জীবন-যাপনের অধিকার প্রত্যেক নাগরিকেরই আছে। এটি একটি মৌলিক অধিকারও বটে। তাই এ জাতীয় গ্রেফতার খুবই দুঃখজনক।

দিনাজপুর জেলার নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলা থেকে গ্রেফতারকৃত জামায়াত নেতা-কর্মীসহ সারাদেশে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।” ( প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন