tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৮ জুন ২০২৩, ২০:৫৮ পিএম

আফগানিস্তানে সড়ক দুর্ঘটনা, নিহত ২৪


6

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সার-ই পোল প্রদেশের সায়াদ জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২৪ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই নারী।


বৃহস্পতিবার (৮ জুন) এক প্রতিবেদনে জানিয়েছে আফগান বার্তা সংস্থা দ্য খ্যামা প্রেস।

দ্য খ্যামা প্রেস বলছে, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সার-ই পোল প্রদেশের সায়াদ জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ২৪ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন তালেবান কর্মকর্তারা।

সড়ক দুর্ঘটনা এবং এর ফলে বহু মানুষ নিহত ও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সার-ই পোল প্রদেশের তালেবান পুলিশের মুখপাত্র দিন মোহাম্মদ নাজারি।

বুধবার (৭ জুন) তিনি বলেন, অসাবধানতাবশত গাড়ি চালানোর কারণে একটি মিনিবাস (হাইস) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে উপত্যকায় পড়ে যায়।

তালেবান কর্মকর্তারা জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১২ জন নারী, ৮ জন শিশু এবং ৪ জন পুরুষ। তারা আলটো থেকে সার-ই পোল প্রদেশের সায়াদ জেলার খাজা ইয়াগানা গ্রামে যাচ্ছিলেন।

আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন তারা।

সংবাদ মাধ্যমটি বলছে, সম্প্রতি আফগানিস্তান জুড়ে সড়ক দুর্ঘটনার সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। ফলে অসংখ্য মানুষ হতাহত হয়েছেন। অসাবধানে গাড়ি চালানো, পাকা রাস্তার অভাব, যানবাহন ভালোভাবে রক্ষণাবেক্ষণ না করা এবং ট্রাফিক আইন মেনে চলার ব্যর্থতার কারণে এ ধরনের সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।

এন