tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৩, ১৭:০৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি ওয়ার্ডকে আদর্শ জনপদ হিসেবে গড়ে তুলতে চাই: বুলবুল


Photo Press N Bulbul (DCS 17 July 2023) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি ওয়ার্ডকে আদর্শ জনপদ হিসেবে গড়ে তুলতে চাই।


সোমবার (১৭ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১০নং ওয়ার্ড কর্তৃক আয়োজিত কাউন্সিলর কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণকালে তিনি একথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তোহরুল ইসলাম সোহেল, জামায়াতে ইসলামীর চাঁপাইনবাবগঞ্জ পৌর নায়েবে আমির এ্যাডভকেট শফিক এনায়েতুল্লাহ্ প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, তরুণ যুবকদের শরীরচর্চা ও খেলাধূলায় অনুপ্রাণিত করতে আমারা নানাবিধ কার্যক্রম চালাচ্ছি। চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি পাড়া মহল্লায় তরুণদের সাপোর্ট ও উৎসাহ দিয়ে যাচ্ছি। আমাদের এই প্রিয় জন্মভূমির প্রতিটি ওয়ার্ডকে আদর্শ জনপদ হিসেবে গড়ে তুলতে চাই। সুতরাং প্রত্যেক তরুণ ও যুবককে সমাজের কল্যাণকর প্রতিটি কাজে ভূমিকা রাখতে সচেষ্ট থাকতে হবে। তরুণ যুবকেরা যারা মাঠে নিয়মিত খেলাধূলা করো, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করো, এটা একটা শৃঙ্খলা ও নেতৃত্ব প্রদানের মাধ্যম হয়। আলহামদুলিল্লাহ আমাদের যুবসমাজ খেলাধূলার মাধ্যমে হলেও সমাজে ঐক্যবদ্ধভাবে নিজেদের শারীরিক সুস্থ্যতা ধরে রাখছে এবং নিজেদের মানসিক বিকাশ ঘটাচ্ছে। আমি এই তরুণ প্রজন্মকে আহ্বান জানায় খেলাধূলা ও শরীরচর্চার পাশাপাশি নিজেদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে এটা একটা ইবাদত। সত্য ও সুন্দরের পথে সচেতন ভাবে তরুণদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, খেলাধূলাকে এখানে সংঘবদ্ধভাবে সময়ানুবর্তিতা শেখা, শৃঙ্খলা বিধান বা প্রশিক্ষণ কর্মসূচিও বলা যায়। একটা ভ্রাত্মিত্বের বন্ধন তৈরি হয়। কিন্তু এটাও স্মরণে রাখতে হবে যে, একটা সমাজ পরিবর্তন করতে গেলে কেবল খেলাধূলা যথেষ্ট হতে পারে না। খেলাধূলার পাশাপাশি সমাজে বহুমূখী প্রতিযোগিতামূলক কার্যক্রম অব্যাহত রাখতে হবে। সেখানে সাহিত্য সংস্কৃতিক কার্যক্রম, ব্যাপক ভিত্তিক সোস্যাল ওয়েলফেয়ার কার্যক্রম পরিচালনা সহ সকল কল্যাণকর কাজে ছাত্র তরুণদেরকে সম্পৃক্ত করতে হবে। আরও বেশি করে ক্লাব ও ওয়ার্ড ভিত্তিক প্রতিযোগিতামূলক খেলাধূলা আয়োজন করে ছাত্র তরুণদের মানসিক বিকাশ ঘটাতে হবে। সমাজের মানুষের প্রয়োজনে তরুণ যুবক আত্ম-নিবেদিত হতে হবে। এলাকার অসুস্থ মানুষের সেবায় পাশে থাকতে হবে। তাদের হাসপাতাল ও ডাক্তারের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে। যেন তোমাদের কাছ থেকে তোমাদের পরবর্তী প্রজন্ম অনুপ্রেরণা পেতে পারে।

তিনি আরও বলেন, আমরা প্রত্যাশা করি এই সোসাইটি আরও পরিচ্ছন্ন ও মানবতাবোধে সক্রিয় হয়ে উঠবে। আগামী দিনে চাঁপাইনবাবগঞ্জে আমরা জনস্বার্থে নানাবিধ কর্মপরিকল্পনা গ্রহণ করেছি। সেই কল্যাণকর কাজে চাঁপাইনবাবগঞ্জের সচেতন প্রতিটি নাগরিকের সমর্থন সহযোগিতা পরামর্শ আমরা চাই।

প্রেস বিজ্ঞপ্তি