tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২২, ১৮:৪২ পিএম

রাজার অর্ধশতকে দাপুটে জয় পেল জিম্বাবুয়ে


zim

ব্যাট হাতে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর বল হাতেও সাফল্য এনে দিয়েছেন, মোটকথা জিম্বাবুয়ের বিশ্বকাপ মিশনের শুরুটা দারুণভাবে রাঙাতে কোনো কমতিই রাখেননি সিকান্দার রাজা। ইনজুরি থেকে ফেরা ব্লেসিং মুজারাবানিও আজ বল হাতে জ্বলে উঠেছেন। দুজনের দাপুটে পারফরম্যান্সে বড় ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়েছে জিম্বাবুয়ে।


সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে আইরিশদের ৩১ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। হোবার্টের বেলেরিভ ওভালে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরা হয়েছেন সিকান্দার রাজা। 

টসে জিতে আজ শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। শুরুটাও ভালোই হয়েছিল আইরিশদের। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই ফেরেন জিম্বাবুয়ে ওপেনার রেগিস চাকাভা। ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি ওয়েসলি মাধেভেরে। ১৯ বলে ২২ রান করে ফিরেছেন জশুয়া লিটলের বলে। ৯ রান করে আরভিন ফিরলে কিছুটা বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। 

চতুর্থ উইকেটে এসে বিপর্যয় সামাল দেন রাজা। শুরুতে তাকে বেশ ভালো সঙ্গ দিলেও সিমি সিংয়ের শিকার হয়ে ফেরেন শন উইলিয়ামস। পঞ্চম উইকেটে মিল্টন শুম্বাকে নিয়ে ৫৮ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত এনে দেন রাজা। 

শেষদিকে লুক জংউয়ের ১০ বলে ২০ রানের ক্যামিং ইনিংসে ১৭৪ রানে প্রথম ইনিংস শেষ করে জিম্বাবুয়ে। আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন লিটল। দুটি করে উইকেট পেয়েছেন মার্ক অ্যাডায়ার ও সিমি সিং। 

জবাবে ব্যাট করতে নেমে ২২ রানেই ৮ উইকেট হারিয়ে বিরাট চাপে পড়ে আয়ারল্যান্ড। মিডল ওভারে ডকরেল, ক্যাম্ফার ও ডেনলি কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও সফল হতে পারেননি। শেষদিকে ব্যারি ম্যাকার্থি ও জশুয়া লিটলের ৩২ রানের জুটি ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি। 

এমআই