tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ২০:৫০ পিএম

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের মাঝে জামায়াতের ঈদ উপহার প্রদান


Photo Press A Sobur (JDCS 8 April 2024) (5)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস এলাকায় স্পোর্টস এক্সেসেরিজের গুদামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ঈদ উপহার ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।


কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঈদ সামগ্রী ও নগদ অর্থিক সহায়তা প্রদান করেন।

মহানগরীর মজলিসে শূরা সদস্য ও যাত্রাবাড়ী মাতুয়াইল থানার আমির আবু হাসানের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা মো: হাফিজুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট এ. কে আজাদ, অ্যাডভোকেট শাফিউল আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সবুর ফকির বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরে খুশির বার্তা নিয়ে মুসলিম উম্মাহর সামনে এসেছে ঈদুল ফিতর। কিন্তু সবার মনে ঈদের সেই খুশি নেই। ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যায় গাজা আজ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। অপরদিকে আমাদের প্রিয় বাংলাদেশে ভয়াবহ কয়েকটি অগ্নিকাণ্ডে অনেকের কাছেই ঈদের খুশির পরিবর্তে দুঃখ নেমে এসেছে। জামায়াতে ইসলামী দেশের সেসব কষ্টে থাকা ভাইবোনদের কথা ভুলে যায়নি। আমাদের সীমিত সামর্থ্য নিয়েই আমরা তাদের পাশে ছুটে এসেছি। সবার মাঝে ঈদের খুশি ভাগ করে নিতে আমরা ক্ষতিগ্রস্ত মানুষদের হাতে নগদ অর্থ সহায়তাসহ ঈদ উপহার তুলে দিচ্ছি। দেশের মানুষ আজ বড় অসহায়। এমনিতেই নিত্যপণ্যের অগ্নিমূল্যে সাধারণ মানুষ দিশেহারা। এরমধ্যে আবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা তাদের কষ্টগুলোকে আরো বাড়িয়ে দিয়েছে। একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে দেশের মানুষের জীবনমান উন্নয়নের জন্য জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সমাজের বঞ্চিত, অবহেলিত ও অসহায় মানুষের কষ্ট লাঘবে নিজেদের সামর্থ্যের আলোকে সহযোগিতা ও সেবা কার্যক্রম নিয়ে তাদের পাশে আছে। যার ধারাবাহিকতায় আজকে আমরা নগরীরর একাধিক স্থানে ঈদ উপহার সামগ্রী মানুষের হাতে তুলে দিয়েছি। যেন সকলেই পরিবার পরিজন নিয়ে ঈদে আনন্দময় সময় কাটাতে পারে। সরকারের উচিৎ ছিল- অর্থনৈতিক সঙ্কটে দিশেহারা জনগণের পাশে পর্যাপ্ত সহযোগিতা নিয়ে দাঁড়ানো অথচ তারা এদেশের মানুষের কথা চিন্তা না করে ক্ষমতা কুক্ষিগত করে নিজেদের আখের গোছাতেই ব্যস্ত রয়েছে। তারা দুর্নীতি, লুটপাট ও সিন্ডিকেটের মাধ্যমে জনগণের রক্ত চুষে নিতে সদা তৎপর। দেশের মানুষ কতটা কষ্টের মধ্যে আছে এই সরকার তা উপলব্ধি করে না। এ অবস্থা থেকে দেশের মানুষের মুক্তির জন্য প্রচেষ্টা চালাতে হবে। তিনি সমাজের অসহায় ও বঞ্চিত মানুষের পাশে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য বিত্তশালী ও সামর্থ্যবানদের এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

শাহজাহানপুরে ঈদ উপহার প্রদান- বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শাহজাহানপুর পুর্ব থানার উদ্যোগে আজ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে স্থানীয় একটি মিলনায়তনে দরিদ্র ও অসচ্ছল মানুষের মাঝে ঈদ সামগ্রী উপহার প্রদান করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঈদ সামগ্রী উপহার প্রদান করেন।

মহানগরীর মজলিসে শূরা সদস্য ও শাহজাহানপুর পূর্ব থানা আমির মাওলানা শরিফুল ইসলামের সভাপতিত্বে ঈদ সামগ্রী উপহার প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি সারোয়ার হোসাইন, থানা কর্মপরিষদ সদস্য আনোয়ার হোসাইনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বংশালে কুরআন বিতরণ-বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের বংশাল থানার উদ্যোগ আজ রাজধানীতে কুরআন বিতরণ করা হয়েছে। অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কুরআন বিতরণ করেন।

মহানগরী মজলিসে শূরা সদস্য ও বংশাল থানা আমির মাহবুবুল আলম ভুঁইয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্যবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নিউমার্কেট থানায় ঈদ সামগ্রী উপহার প্রদান-বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নিউমার্কেট থানার উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ স্থানীয় একটি মিলনায়তনে দরিদ্র ও অসচ্ছল মানুষের মাঝে ঈদ সামগ্রী উপহার প্রদান করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঈদ সামগ্রী উপহার প্রদান করেন।

মহানগরীর মজলিসে শূরা সদস্য ও নিউমার্কেট থানা আমির মাওলানা মহিব্বুল হক ফরিদের সভাপতিত্বে ঈদ সামগ্রী উপহার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহানগরী কর্মপরিষদ সদস্য ও জোন পরিচালক ইঞ্জিনিয়ার শেখ আল আমিন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন- থানা নায়েবে আমির বদরুল আলম, থানা সেক্রেটারি গোলাম ছর‌ওয়ার, থানা কর্মপরিষদ সদস্যবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি