tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অর্থনীতি প্রকাশনার সময়: ১১ অগাস্ট ২০২৪, ১৩:২৫ পিএম

ইসলামী ব্যাংকে গোলাগুলিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অর্থ উপদেষ্টা


Finance-Advisor-fb4abd9f509baf6f744edc66ccb8b6d4

ইসলামী ব্যাংকে গোলাগুলির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ।


তিনি বলেন, ‘ইসলামী ব্যাংকে গোলাগুলি সম্পর্কে জেনেছি। যারা এর সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

রবিবার (১১ আগস্ট) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংক এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গভর্নর নিয়োগ নিয়ে এখনই কিছু বলতে চাই না। তবে পেমেন্ট সিস্টেমসহ আরও যেসব কাজ আছে, সেগুলো রুল অব বিজনেস অনুযায়ী চলবে। গভর্নর কে হবেন, তা সামনে দেখা যাবে।’

এ সময় তিনি বলেন, ‘কর্মকর্তাদের কোনও কাজ ফেলে না রেখে দ্রুত সব শেষ করার পরামর্শ দিয়েছি। এনবিআর চেয়ারম্যানের ব্যাপারেও এখনই কোনও সিদ্ধান্ত নয় বলেও জানান তিনি।

এর আগে ইসলামী ব্যাংক পিএলসির প্রধান কার্যালয়ের সামনে এস আলম গ্রুপের সঙ্গে দুপক্ষের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাঁচ ব্যাংক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার (১১ আগস্ট) সকাল ১০টার দিকে রাজধানীর মতিঝিলের দিলকুশায় ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সকাল ৮টার দিকে বৈষম্যবিরোধী ব্যাংকার সামাজের ব্যানারে আন্দোলন শুরু করেন কিছু ব্যাংক কর্মকর্তা-কর্মচারী। এ সময় ইসলামী ব্যাংক দখল নিয়ে এস আলম গ্রুপের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটে এবং গোলাগুলি ঘটনা ঘটে। এতে ব্যাংকের পাঁচ জন আহত হন।

এফএইচ