tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ জানুয়ারী ২০২৪, ১৭:২৪ পিএম

ভোট বর্জনের মাধ্যমে জনগণ আওয়ামী লীগের প্রতি চরম অনাস্থা প্রদর্শন করেছে : ড. হেলাল উদ্দিন


Photo News Mass Communication (JDCS 11 Jan 2024) (2)

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেছেন, ৭ জানুয়ারির ভোট বর্জন করে দেশের জনগণ আওয়ামী লীগের প্রতি চরম অনাস্থা প্রদর্শন করেছে । ৭ জানুয়ারির নির্বাচনে জনগণের কোনো অংশগ্রহণ ছিলো না।


বৃহস্পতিবার ( ১১ জানুয়ারি ) প্রহসনের নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন ।

অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, দেশের মানুষ এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগের এই নির্বাচন ছিলো ডামি নির্বাচন। সেখানে প্রার্থী, ভোটার সহ সবকিছুই ডামি ছিলো। জাল ভোটের ডামি ও প্রহসনের এই নির্বাচনকে সমগ্র দেশবাসী বয়কট করেছে। সেই সাথে আন্তর্জাতিক সম্প্রদায়ও এই নির্বাচনকে নিয়ে হতাশা ব্যক্ত করেছে।

বিভিন্ন পর্যবেক্ষক, সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমের কল্যাণে আমরা দেখতে পাই, দেশবাসী এই প্রহসনের নির্বাচনে শতকরা হিসেবে ৪% ভোটও প্রদান করেনি। যদিও নির্বাচন কমিশন ভোটের শতাংশ ২৮% ও ৪০% উল্লেখ করে জাতির সামনে মিথ্যাচার করেছে।

বাংলাদেশের প্রায় সকল রাজনৈতিক দল, বুদ্ধিজীবী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আন্দোলন করে আসছে। সুতরাং অবিলম্বে দেশ ও জনগণের স্বার্থে তিনি প্রহসনের নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা দিয়ে জনগণের প্রত্যাশা পূরণের আহ্বান জানান।

তিনি বলেন, প্রহসনের এই নির্বাচনকে অংশগ্রহণমূলক করে তোলার লক্ষ্যে আওয়ামী লীগ প্রশাসনের সহযোগিতায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার জন্য ভোটারদের ভয়ভীতি দেখিয়েছে। অনেকের ভোটার আইডি কার্ড নিয়ে এসে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার হুমকি দিয়েছে। জনগণ তাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে না গিয়ে তাদের সকল অপকৌশলকে ব্যর্থ করে দিয়েছে।

ভয়-ভীতি, হুমকি-ধমকি উপেক্ষা করে ভোটদান থেকে বিরত থেকে বাংলাদেশের জনগণ প্রমাণ করেছে, এই নির্বাচনের সাথে বাংলাদেশের জনগণের কোনো সম্পৃক্ততা নেই। তারা আওয়ামী সরকারকে প্রত্যাখ্যান করে কেয়ারটেকার সরকারের পক্ষে তাদের শক্ত অবস্থান ব্যক্ত করেছে। এমতাবস্থায় জনগণের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে জামায়াতে ইসলামীসহ বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচারের কবল থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে হবে। আমরা সকলকে এই ফ্যাসিস্ট সরকারের পতনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

মতিঝিলে : গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর মতিঝিলে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল হক এর নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণে আরও উপস্থিত ছিলেন মোতাসিম বিল্লাহ, নূর উদ্দিন, ইমাম হোসেন সহ থানার কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

খিলগাঁও : নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর খিলগাঁও এ আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিনের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য মুহাম্মদ আবু মুয়াজ, মোঃ সারোয়ার, শাহ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, ইকবাল হোসেন, বাহার উদ্দিন ও থানা মজলিশে শূরা সদস্য মোঃ কামরুজ্জামান, মোঃ জাহাঙ্গীর আলম সহ স্থানীয় জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

গেন্ডারিয়ায় : গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর গেন্ডারিয়ায় আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। থানা সেক্রেটারি কামরুল ইসলামের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন স্থানীয় জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পল্টনে : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নির্বাচন বাতিল এবং কেয়ারটেকার সরকারের অধীনে দেশে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর পল্টনে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, অ্যাডভেকেট মারুফুল ইসলাম, মোহাম্মদ ওমর ফারুক, মোস্তাফিজুর রহমান শাহীনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সবুজবাগে : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর সবুজবাগে আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু নাবিলের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ ও শুরা সদস্য মুরাদ হোসেন, মোঃ ইউসুফ, মোঃ ফারুক হোসেন, মোঃ মাসউদুর রহমান, সৈয়দ আহমেদ, মোঃ আরিফ, মোঃ আব্দুস সালাম প্রমুখ নেতৃবৃন্দ।

ডেমরায় : সবাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ডেমরায় আজ সকালে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগর দক্ষিণের মজলিসের শূরা সদস্য আবু মিদহাত, মুসাইব উমাইয়ের, আবু তাহসিন, মাওলানা মুহা. দেলোয়ার হোসাইন এর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জসিম উদ্দিন, কামারাম মুনীর ফুয়াদ, হাসান মোহাম্মদ, পারভেজ মোতালেব, মিজান আকন, জাহাঙ্গীর আলম, আব্দুর রহিম, মোঃ সোহেল, ছাত্রনেতা তাহমিদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কদমতলীতে : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর কদমতলীতে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসের শূরা সদস্য মাওলানা আমিরুল ইসলাম ও ডাঃ রফিকুল আলমের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শাহজাহানপুরে : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর শাজাহানপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু সাকিবের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন থানার কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

কোনাপাড়ায় : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর কোনাপাড়ায় আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু জয়নবের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আবু ছাঈম, থানা কর্মপরিষদ সদস্য হারুনুর রশিদ, ইমাম হুসাইন, মীর আল-আমিন, মনিরুজ্জামান, জাকির হোসেন, সেলিম উদ্দিন, নেছার উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

শ্যামপুরে গণসংযোগ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর শ্যামপুরে আজ সকালে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ইঞ্জি. জসিম উদ্দিন, আব্দুর রব ফারুকি, এমদাদ হোসেনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও আজ প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর পল্টন, মতিঝিল, রমনা, ধানমন্ডি, যাত্রাবাড়ি, কদমতলী, শ্যামপুর, ডেমরা, সবুজবাগ, মুগদা, বংশাল, কোতোয়ালি, সূত্রাপুর, চকবাজার, লালবাগ, গেন্ডারিয়া, কলাবাগান, নিউমার্কেট, কামরাঙ্গীরচর, হাজারীবাগ সহ বিভিন্ন থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি