tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২১, ১৮:৫০ পিএম

আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে : মির্জা ফখরুল


mirza-fakhrul.jpg

আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে বিদায় করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । ইতোমধ্যে আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে।


আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে বিদায় করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । ইতোমধ্যে আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে।

BNP (1).jpg

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়া পল্টনে বিএনপির সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, গতকাল সোমবার আবারও খালেদা জিয়ার রক্তক্ষরণ হয়েছে। এ নিয়ে খালেদা জিয়ার চতুর্থ দফায় রক্তক্ষরণ হয়েছে।

মির্জা ফখরুল বলেন, গতকাল (সোমবার) রাত ১২টার দিকে হঠাৎ করে ডা. জাহিদ হোসেন আমাকে ফোন করে বলেন, দ্রুত হাসপাতালে আসেন। আমি সেখানে গিয়ে দেখি অন্তত ১০ জন চিকিৎসক বসে আছেন।

রুমে ঢুকে আমি জানতে চাই কী হয়েছে। তাদের সবাইকে চিন্তিত দেখাচ্ছিল। তারা জানালেন, যেটা ভয় পাচ্ছিলাম, সেটাই হয়েছে। আবারও আজ (সোমবার) সন্ধ্যায় তার রক্তক্ষরণ হয়েছে।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে বিদায় করা হবে।

মানুষের অধিকার আদায়ের জন্য, ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, দেশনেত্রীর মুক্তির জন্য তরুণ-যুবকদের জেগে উঠতে হবে।

তরুণ-যুবকদের ছাড়া এদেশে কোনো আন্দোলন হয়নি। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। দেশনেত্রীকে মুক্তি দিতে এ সরকারকে বাধ্য করা হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য তৈমুর আলম খন্দকার, আবদুস সালাম ও যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচএন