tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০৪ পিএম

জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতাসীন আ’লীগকে হটাতে হবে : মির্জা ফখরুল


ফখরুল

জনগণের স্বপ্ন ভঙ্গকারীদের সরে যেতে হবে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হটাতে হবে।


বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর বিভাগের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আন্দোলন শুরু হয়ে গেছে, আন্দোলনকে তৃণমূলে আরও ছড়িয়ে দিয়ে সরকারের পতন ঘটাতে হবে।

বাংলাদেশের অস্তিত্বের সংকট চলছে উল্লেখ করে তিনি বলেন, গত ১৪ বছর ধরে আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। প্রতিনিয়ত গণতান্ত্রিক মূল্যবোধ নষ্ট করছে। তারা নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। যে কারণে জনগণ নির্বাচন ব্যবস্থা থেকে বিমুখ হয়ে যাচ্ছে।

ফখরুল ইসলাম বলেন, ভিন্নমত দমনে পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করছে সরকার। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চার বছর কারাগারে, পরে গৃহবন্দি করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর নামে মামলা করেছে সরকার। স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্রকে ধ্বংস করেছে আওয়ামী লীগ।

সরকারের দুর্নীতির কারণে তেল, গ্যাস, সারসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েই চলছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ১০ দফা দাবি দেওয়া হয়েছে। সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার অধীনে নির্বাচন দিতে হবে। জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।

এন