tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রবাস প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২৩, ১৫:৩৫ পিএম

সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের সাধারন সভা অনুষ্ঠিত


584

অত্যন্ত জাকজমক এবং স্বতঃস্ফূর্তভাবে পালিত হয়েছে সুইডেন বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের সাধারন সভা। শনিবার (৪ নভেম্বর) কেন্দ্রীয় সংগঠনের বাৎসরিক সাধারন সভা অনুষ্ঠিত হয় সুইডেনের স্টোকহোম শহরে।


সভা অত্যন্ত জাকজমক ভাবে ডিজিটাল প্রেজেন্টেশনের মাধ্যমে পুরো অনুষ্ঠান এবং বাৎসরিক আয় ব্যায়ের খতিয়ান সভায় পেশ করা হয় এবং তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সংগঠনের সভাপতি শাহআলম চৌধুরী এবং সঞ্চালনা করেন, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আশিক রনি। প্রটোকল সত্তায়িতকারক হিসেবে মনোনীত করা হয় মোফাক্কার হোসাইন মন্টু এবং খান মুর্শেদুজ্জামান।

সভায় জুলফিকার হায়দারকে কেন্দ্রীয় সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। কেন্দ্রীয় সংগঠনের মেয়াদকাল ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

কেন্দ্রীয় সংগঠনের খসড়া গঠনতন্ত্র পূর্ণাঙ্গ গঠনতন্ত্র হিসেবে সর্বসম্মতিক্রমে তিনজনকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়। পরে সাধারণ সভায় তাদের চূড়ান্ত ভাবে বহিষ্কার করা হয়। তারা হলেন, জেসমিন সাঈদ, গোলজার হোসাইন এবং নওরোজ হাসান চৌধুরী।

সুইডিশ বাংলাদেশ কেন্দ্রীয় সংগঠনের আয়োজনে ৫ জন সুইডিশ এম পির সম্বনয়ে একটি ইন্টিগ্রেশন সেমিনার করার জন্য চূড়ান্ত ভাবে দিন ধার্য করা হয় ২০২৪ সালের মার্চ মাসের ২৪ তারিখে।

সভায় পুরোনো এবং এই বর্ধিত কমিটিতে যারা নুতন ভাবে দায়িত্ব নিচ্ছেন তাদের সমন্বয়ে পরিচিতি পর্ব অনুষ্ঠান এবং ইংরেজি নব বৎসরের জন্য কেন্দ্রীয় সংগঠনের পক্ষ থেকে একটি বড় গেট টুগেদার করার দিন ধার্য করা হয়েছে ৩১ ডিসেম্বর। এই অনুষ্ঠানের অংশগ্রহণের চাঁদার হার ধরা হয়েছে জনপ্রতি ১০০ ক্রোনা করে।

সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয় যে বর্তমানকার সভাপতি শাহআলম চৌধুরী, প্রেসিডিয়ামের সভাপতি কাজী গোলাম আম্বিয়া, কার্যনির্বাহী কমিটির সভাপতি মোতাহার হোসাইন জাহাঙ্গীর এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার এর উদ্যোগে এবং আলাপ আলোচনার মাধ্যমে যারা নতুন সদস্য, সদস্যা হিসেবে সংযুক্ত হয়েছেন তাদের কার কোন দায়িত্ব এবং কোন পদে থাকবেন তা চূড়ান্ত ভাবে নিধারণ করবেন।

এনএইচ